একদিকে হোম কোয়ারেন্টাইনে থেকে কীভাবে সময় কাটানো যায় তা ভেবে হতাস হচ্ছেন অনেকেই, ঠিক সেই সময়ই একাধিক কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন বেশ। করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। একের পর এক সেক্টরে নেমে আসছে ধ্বস। আর্থিক সংকটের মুখে সাধারণ মানুষ। গোটা বিশ্বের ছবিটাই এখন এক। সকলে মিলে যুদ্ধে সামিল। এমনই পরিস্থিতির শিকার হচ্ছে রাস্তার প্রাণীরা। মিলছে না খাদ্য। পথেই অসুস্থ হয়ে পড়ছে বিড়াল, কুকুর।

আরও পড়ুনঃ দর্শকদের দিতে হবে দুরদর্শনের ২৫ চ্যানেল, নয়তো মোটা অঙ্কের জরিমানা কেবল কর্তাদের

সম্প্রতি এমনই পরিস্থিতি নিয়ে একাধিক তারকা মুখ খুলেছেন। পথে থাকা প্রাণীদের মুখে খাবার তুলে দিতে উদ্যোগী হয়েছেন অনেকেই। এমনই এক ব্যক্তি হলেন বিক্রম পদনিস। তিনি একটি সংগঠন তৈরি করেছেন। যেখানে কিছু সদস্যদের তিনি পথে থাকা প্রাণীদের জন্য খাবারের সংগ্রহণ করছেন। সেই ছবি শেয়ারও করেন সকলের সঙ্গে। পাশাপাশি তিনি জানান, এই উদ্যোগের জন্য তাঁর কিছু সাহায্যের দরকার। সকলকে পাশে চাই, প্রয়োজন খাবার। 

আরও পড়ুন-পুলিশের মানবিকতা দেখে চোখে জল শুভশ্রীর, দিলেন ভাল থাকার বার্তা

পাশাপাশি যাঁরা এদের দেখা শোনা করবেন তাঁদের জন্য চাই স্যানিটাইগার, গ্লাফস। এই পোস্ট দেখা মাত্রই তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। জানালেন এ এক অনবদ্য প্রচেষ্টা। সকলের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া উচিত। বাইরে বেরিয়ে এই মানুষগুলোকে সাহায্য করা উচিত। যাঁরা এই কঠিন সময় অসহায় পশুদের পাশে থাকার উদ্যোগ নিয়েছে। নেট দুনিয়ায় এখন ছড়িয়ে পড়েছে এই পোস্ট। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা