রুশ সুন্দরীর নগ্ন গলা-কাটা দেহ উদ্ধারকে কেন্দ্র করে ছড়াল চাঞ্চল্য। মস্কোর পাইরিয়েভা স্ট্রিটের একটি বন্ধ ফ্ল্যাট থেকে বছর চব্বিশের ওই রুশ সুন্দরীর দেহ উদ্ধার করা হয়। একেতেরিনা কে নামে পরিচিত ওই রুশ মডেল একধারে যেমন মডেলিং জগতে নাম করেছিলেন, তেমনি পেশাগত পড়াশোনায় ছিল চিকিৎসকের ডিগ্রি। একেতেরিনা মডেলিং-এর পাশাপাশি একজন ত্বক বিশেষজ্ঞ ও যৌন রোগ বিশেষজ্ঞ হিসাবেও কাজ করতেন। এছাড়াও ব্লগার হিসাবে জনপ্রিয়তা  পেয়েছিলেন একেতেরিনা। 

একটি স্যুটকেসের মধ্যে সুন্দরী একেতেরিনার দেহ রাখা ছিল। দেহে একাধিক ছুরিকাঘাতের চিহ্ন-ও মিলেছে। প্রাথমিক তদন্তে মস্কো পুলিশের অনুমান ঘটনাটি প্রতিহিংসার। মনে করা হচ্ছে একেতেরিনা-কে শনিবার নাগাদ খুন করা হয়। রবিবার উদ্ধার হয় তাঁর দেহ। সুন্দরী এবং উজ্জ্বল ব্যক্তিত্বের সঙ্গে সঙ্গে শিক্ষাগত যোগ্যতায় বরাবরই সমসামিয়ক রুশ মডেল-দের থেকে জনপ্রিয়তা অনেকটাই শীর্ষে ছিলেন একেতেরিনা। তাঁর খুন হয়ে যাওয়ার পিছনে পেশাগত কোনও হিংসা কাজ করছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ। 

সোশ্যাল মিডিয়াতেও প্রবল জনপ্রিয়তা পেয়েছিলেন একেতেরিনা। ক্যাটি নামে তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ৮০ হাজার ফলোয়ার রয়েছেন। মস্কো সুন্দরীর খেতাবও জিতেছিলেন একেতেরিনা। চিকিৎসাবিদ্যায় তাঁর ডিগ্রি এসেছিল মস্কো-র পাইরোগভ রাশিয়ান ন্যাশনাল রিসার্চ মেডিক্যাল ইউনিভার্সিটি থেকে। 

কণ্ঠরোধ মিনি মাউস-এর! প্রয়াত রুসি টেলর, শোকের ছায়া ডিজনিল্যান্ড-এ 

ব্রিটিশ অভিনেত্রী তথা ফ্যাশন আইকন অড্রি হেপবার্নের একনিষ্ঠ ভক্ত একেতেরিনা মস্কো-র একটি হাসপাতালে চিকিৎসক হিসাবেও কাজ করতেন। শনিবার থেকে মেয়েকে ফোনে পাচ্ছিলেন একেতেরিনার বাবা-মা। সমানে ফোন সুইচ অফ বলছিল। এরপর একেতেরিনার বাড়ির মালিককে মেয়ের কাছে যেতে বলেন। তিনি ফ্ল্যাটে গিয়ে দেখেন তা বন্ধ। তিনিও ডাকাডাকি করে সাড়া না পাওয়ায় পুলিশে খবর দেন। পুলিশ এসে দরজা ভেঙে ঢুকে তল্লাশিতে স্যুটকেস থেকে একেতেরিনার নগ্ন অবস্থায় থাকা গলা-কাটা দেহ উদ্ধার করে। 

পুলিশের প্রাথমিক তদন্তে একেতেরিনার প্রেমের সম্পর্ক-কেও খতিয়ে দেখা হচ্ছে। কারণ বছর চব্বিশের একেতেরিনা সম্প্রতি বছর বত্রিশের প্রেমিকের সঙ্গে সম্পর্ক শেষ করে দিয়েছিলেন। বছর বাহান্ন-র এক ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্কে নাকি জড়িয়েছিলেন একেতেরিনা। তাঁরা দুজনে নেদারল্যান্ডস-এ ছুটি কাটাতে যাওয়ারও পরিকল্পনা করেছিলেন। কিন্তু, সেই সফরের আগেই খুন হতে হল একেতেরিনা-কে।