Asianet News BanglaAsianet News Bangla

Emmys 2021- তিন তিনটে মনোনয়ন পেয়েও শেষ রক্ষা হল না, খালি হাতেই ফিরল ভারত

 তিনটির মধ্যে অন্তত একটি পুরষ্কার এবার ভারতের দখলে থাকবেই। এমনই বিশ্বাস ও ভরসা নিয়েই দিন গুণছিলেন সকলে, তবে শেষ রক্ষা হল না। 

emmy 2021 international award no winner from india bjc
Author
Kolkata, First Published Nov 23, 2021, 12:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেপ্টেম্বরে মিলেছিল সুসংবাদ, একটি বা দুটি নয়, তিন তিনটি ক্ষেত্রে তিনটে মনোনয়ন পেয়েছিল ভারত (India)। সংবাদ আসতেই সকলেই খুশির মেজাজে পোস্ট করে সুখবর জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ার (Social Media) পাতায়। তিনটির মধ্যে অন্তত একটি পুরষ্কার (Award) এবার ভারতের দখলে থাকবেই। এমনই বিশ্বাস ও ভরসা নিয়েই দিন গুণছিলেন সকলে, তবে শেষ রক্ষা হল না। সোমবার রাতে ফলাফল সামনে আসতেই বেজায় হতাশা ঘিরল ভক্তদের, একটি পুরষ্কারও ভারতের ঝুলিতে এলো না। চলতি বছর তিন তিনটে মনোনয়নের মধ্যে ছিল নওয়াজউদ্দিন সিদ্দিকীর ‘সিরিয়াস মেন’, সুস্মিতা সেন (Sushmita Dey) অভিনীত রাম মাধবানীর ‘আরিয়া’ আর স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাস। 

একইসঙ্গে আন্তর্জাতিক এমি (Emmy 2021) অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলেন এই তিন। এই  ৪৯ তম সংস্করণ নিউইয়র্কের কাসা সিপ্রিয়ানিতে অনুষ্ঠিত হয়, তার দিকেই তাকিয়ে ছিল গোটা ভারত (India), তবে এই পুরষ্কার না মেলাতে সকাল থেকেই সোশ্যাল মিডিয়ার (Social Media) পাতায় অবসাদের ছায়া। সুধীর মিশ্র পরিচালিত ‘সিরিয়াস মেন’-এর নওয়াজ বেস্ট অ্যাক্টরের জন্য মনোনীত হয়েছিলেন।  ‘সিরিয়াস মেন’-এ নওয়াজ ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন।  ডেভিড টেন্যান্ট এই বিভাগে আন্তর্জাতিক এমি জিতেছেন। বেস্ট ড্রামা বিভাগে ভারত থেকে দ্বিতীয় মনোনয়ন ছিল ‘আরিয়া’। এই বিভাগে তেহরান জিতেছে।

বেস্ট কমেডিতে নেটফ্লিক্সের (Netflix) কমেডি স্পেশ্যাল ‘বীর দাস: ফর ইন্ডিয়া’-এর জন্য মনোনীত হয়েছিল,কিন্তু তিনিও বছর কোনও পুরষ্কার (Awards) পেলেন না। শেফালি শাহের ‘দিল্লি ক্রাইম’ বেস্ট ড্রামা বিভাগে এমি (Emmy 2020) জিতেছিল ২০২০ সালে। এমি-তে এখন পর্যন্ত এটাই ভারতের একমাত্র জয় হয়েই রয়ে গিয়েছে। এই মনোনয়ন পাওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করেছিলেন বীর, জানিয়েছিলেন এটা তাঁর জন্যে গর্বের মুহূর্ত, ভারতের জন্য পুরষ্কার আনার একটা সুযোগ। বিভিন্ন পুরষ্কার কলাকুশলিদের মধ্যে ভালো কাজের খিদে বাড়িয়ে তোলে, আর আন্তর্জাতিক সম্মান (International Award) দেশের জন্যও ঠিক ততটাই আনন্দের, কিন্তু ,সেই বিভাবে ভারতের (India) একটিও পদ না থাকায় বেজায় মুসরে পড়লেন সকলেই। সোমবার রাতেই চোখ ছিল আটকে, একটিও পুরষ্কার (Award) না আসায় এবছর খালি হাতেই ফিরল ভারত (India)। প্রতিটা ক্ষেত্রেই নানান বিভাগের কলাকুশলিরা এই পুরষ্কার (Award) পেয়েছে, যার জেরে বেশ নিরাশ হতে হয় সকলকে। 

      দেখুন ভিডিও- Salil Chowdhury birthday: বাবার জন্মদিনে বাবার স্মৃতিচারণে সলিল চৌধুরী কন্যা অন্তরা

   আরও পড়ুন- Kiara Advani- ৫২ হাজার টাকার পোশাক, কোন ব্রান্ডের টপ পরে ভাইরাল কিয়ারা

আরও পড়ুন- Kajol-Ajay Relationship- লাভগুরু হয়ে উঠল প্রেমিক, কাজলের অজয়ের সম্পর্কের শুরুতেই টুইস্ট

আরও পড়ুন- Shraddha Kapoor- রবিবার হলেই এই কাণ্ড ঘটান শ্রদ্ধা, ভিডিও শেয়ার করে ফাঁস করলেন নিজেই

   

   emmy 2021 international award no winner from india bjc

emmy 2021 international award no winner from india bjc

Follow Us:
Download App:
  • android
  • ios