৩১ অগাস্ট দিনটা যেন 'ঋতুদিন'। ঋতুপর্ণ ঘোষ চিরকাল অবিস্মরণীয় হয়ে থাকবেন, বাঙালীর মননে। ৫৬-তম জন্মবর্ষে তাঁর। শুধুমাত্র বাঙালী না, বলিউড শাহেনশার স্মৃতিও ঋতুময়। দিনটিকে একটু অন্যভাবেই পালন করলেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন।
 
জন্মদিনেই প্রকাশ পেল প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়ে তৈরি ছবি 'সিজনস গ্রিটিংস' ছবির পোষ্টার। পরিচালনার দায়িত্বে বলিউডের রামকমল মুখোপাধ্যায়। ছবির প্রথম ঝলক প্রকাশ্যে নিয়ে এলেন অমিতাভ বচ্চন। নিজের টুইটার প্রোফাইলে 'সিজনস গ্রিটিংস'-এর প্রথম ঝলক শেয়ার করে তিনি, ঋতুপর্ণ সম্পর্কে তিনি স্মৃতিচারণা করেন। অমিতাভ বলেন 'আমি ওর সঙ্গে দ্য লাস্ট লিয়ার-এ অভিনয় করি। জয়া, অভিষেক, ঐশ্বর্য প্রত্যকেই তাঁর সঙ্গে অভিনয় করেছেন। ঐশ্বর্য দুটি ছবিতে অভিনয় করে, 'চোখের বালি' ও 'রেনকোট'। জয়া ‘সানগ্লাস’-এ অভিনয় করেছিল। খুব তাড়াতাড়ি আমরা ওকে হারালাম।' রামকমল প্রসঙ্গে তিনি বলেন 'সাংবাদিক হিসেবে ও কাজ করেছে। প্রথমে ও 'কেকওয়াক' করেছে। এরপর ‘সিজনস গ্রিটিংস’-এর জন্য অনেক অভিনন্দন রইল '। ছবিটি মুক্তি পাবে ওয়েব প্ল্যাটফর্মে। জি ফাইভ ওরিজিনালস-এ নভেম্বরে মুক্তি পাবে ছবিটি। 

আরও পড়ুন ৫৬-তম জন্মদিনে 'আবহমান' ঋতু

'সিজনস গ্রিটিংস'-এর মূল বিষয় হল এলজিবিটি নিয়ে। ৩৭০ ধারা নিয়ে সারা বিশ্বের যে ছবি ফুটে উঠেছে তা দেখানো হবে। ছবিটির মাধ্যমে গোটা বিশ্বে এলজিবিটি নিয়ে সচেতনতামূলক প্রচার ছড়ানো হবে। ছবিটিতে থাকছেন সেলিনা জেটলি, লিলেট দুবে, আজহার খান। এই ছবিটিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করছেন কুমার শানুর ছেলে। আপাতত ঋতুপর্ণের এই ছবিকে ঘিরে উত্তেজনা এখন তুঙ্গে। চির 'আবহমান' হয়ে থাকবেন ঋতু।