সম্প্রতি রাজলক্ষ্মী ও শ্রীকান্ত ছবিকে এমনই পরিস্থিতির কবলে পড়তে হয়। পুজো কিংবা যেকোনও বিশেষে দিনকে লক্ষ্য রেখে একাধিক ছবি মুক্তির দিন স্থির হয়ে যায়। কিন্তু তাতে কোথাও যেন লাভের থেকে ক্ষতির অঙ্কটাই থাকে বেশি। একাধিক ছবি মুক্তির ফলে বেশিরভাগ ক্ষেত্রেই সব ছবি ইচ্ছে থাকলেও দর্শকদের দেখা হয়ে ওঠে না। পাওয়া যায় না বেশি সংখ্যক হলও। ফলে সংকটের মুখে পড়তে হয় নির্মাতাদের। 

 আরও পড়ুনঃ মাঠে নেমে পড়ার প্রস্তুতিতে, গুমনামী-র 'কদম কদম বাড়ায় যা' গান জুড়ে শুধুই অনির্বাণ

চলতি বছর পুজোর ছবিটাও ঠিক তেমনটাই। একই সঙ্গে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। মোট পাঁচটি ছবিকে সমানভাবে হল দিতে পারছেন না হল কর্তৃপক্ষ। ফলে সমস্যায় পড়তে হচ্ছে। একই দিনে মুক্তি পাচ্ছে ওয়ার, গুমনামী, পাসওয়ার্ড, সত্যান্বেষী ব্যোমকেশ, মিতিন মাসি। ফলে হল পাওয়া যাচ্ছে না ইচ্ছে মত। 

আরও পড়ুনঃ পুজোর মুক্তিতে কড়া টক্কর, জেনে নিন ছবির পাঁচ অধ্যায়

ওয়ার ছবি নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে এত বেশি উত্তেজনার সঞ্চার হয়েছে যে তা নিয়ে এখন অপেক্ষায় সকলেই। সেই ছবিকেই হল দিতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে বাংলা ছবিকে। একটি ছবির দাপটে চারটে ছবির মাথায় হাত। কিন্তু বাংলায় এমন পরিস্থিতি কাম্য নয়। প্রকাশ্যেই সে কথা জানিয়ে দিলেন অভিনেতা দেব।

ওয়ার ছবির জন্য হল পাওয়া যাবে না, এটা হতে পারে না। ফলে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যেই লিখলেন দেব-  'রাজ্যের সিনেমা হল মালিকদের বলি, হিন্দি ছবির থেকে বেশি নয়, অন্তত সমান সুযোগ দিন আমাদের। লড়াইটা অন্তত সমানে সমানে হোক। বাংলা সিনেমার পাশে দাঁড়ান'। তাঁকে সহমতও জানা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।