সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। সারা দেশে একটানা ২১ দিনের লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। প্রত্যেকেই কোভিড-১৯-এর জেরে গৃহবন্দি। করোনা রুখতে একমাত্র দাওয়াই লকডাউন।  দীর্ঘ ২১ দিনের এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। এহেন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখা সবচাইতে জরুরি। সংক্রমণ থেকে বাঁচতেই সকলেই যেন মরিয়া। বাড়ির বাইরে বেরোলেই মাস্ক মাস্ট। কিন্তু অত্যাধিক বিক্রির ফলে মাস্কের আকাল লেগেছে গোটা বিশ্বে। যাও বা মিলছে তাতেও শুরু হয়েছে কালোবাজারি। এই পরিস্থিতিতে প্রত্যেকেই ঘরের তৈরি কাপড় দিয়ে নিজেরাই মাস্ক বানিয়ে নিচ্ছেন।

আরও পড়ুন-প্রসূতিদের জন্য অভিনব উদ্যোগ সাংসদ অভিনেত্রী মিমির, করলেন বিশেষ গাড়ির ব্যবস্থা...

সম্প্রতি মাস্ক বানানোর এক নতুন উপায় শেখালেন হলিউড অভিনেত্রী  তথা সমাজকর্মী চেলসি হ্যান্ডলার। তবে কাপড় দিয়ে নয়, অন্তর্বাস দিয়েই অভিনব উপায়ে তৈরি করে ফেললেন মাস্ক। দেখে নিন ভিডিওটি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

With masks in short supply, we have to take matters into our own hands. Men included. #corona #diy

A post shared by Chelsea Handler (@chelseahandler) on Apr 7, 2020 at 11:49am PDT

 

 

আরও পড়ুন-লকডাউনের জেরে কর্মহীন হয়ে পথে বসতে পারে কোটি কোটি মানুষ, আশঙ্কা রাষ্ট্রসংঘের...

আরও পড়ুন-করোনাভাইরাস LIVE, করোনায় ইন্দোরে চিকিৎসকের মৃত্যু, ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়াল ওড়িশা সরকার...

আরও পড়ুন-৩৮১টি সংক্রমণ প্রবণ এলাকা চিহ্নিত মুম্বইতে, আক্রান্তের সংখ্যা ছুঁতে চলল ৭০০ গণ্ডি...

লকডাউনের মধ্যে বাড়িতে বসেই অনেকেরই একঘেয়েমি চলে এসেছে। এদিকে করোনা কথা শুনতে শুনতে সকলেই যেন আতঙ্কিত। এই মহাসংকটে করোনা রুখতে অভিনব পদ্ধতিতে সকলের মন কেড়েছেন এই হলি অভিনেত্রী। লকডাউনে কীভাবে বাড়িতে বসে অন্তর্বাস দিয়ে মাস্ক তৈরি করা যায় তা শেখালেন তিনি। সম্প্রতি একটি ভিডিও শেয়ার করে স্টেপ বাই স্টেপ তা ফ্যানেদের শেখালেন তিনি। একটি অন্তর্বাসকে কীভাবে মাস্ক-অ পরিণত করা যায় তা খুব সুন্দরভাবে সকলকে দেখিয়েছেন চেলসি। মুহূর্তের মধ্য তার এই ভিডিও ভাইরাল হয়েছে।