করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। একের পর এক সেক্টরে নেমে আসছে ধ্বস। আর্থিক সংকটের মুখে সাধারণ মানুষ। এমনই পরিস্থিতিতে লক ডাইন ঘোষণা করা হয়েছে কেন্দ্রিয় সরকারের পক্ষ থেকে। প্রাথমিকভাবে এই লক ডাউন চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু দেশ যে পথে এগোচ্ছে, সেই দিকে নজর দিয়ে এখন বোঝা দায় পরিস্থিতি স্বাভাবিক হতে আর কত সময় লাগবে। 

আরও পড়ুনঃ 'পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ভালো স্মৃতি তৈরি করুন', করোনায় খোলা চিঠি অনুষ্কার

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত দেশের প্রায় ৫১০০ মানুষ। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৯। দেশের এমনই পরিস্থিতিতে সকলের পাশে দাঁড়ালেন বলিউড তারকারা। সোশ্যাল মিডিয়ায় জানালেন কীভাবে করোনার সঙ্গে লড়াই করবেন প্রতিটা মানুষ। ঘরে থাকার উপদেশ থেকে শুরু করে অর্থ সাহায্য, টিপস, এমন কী হাত ধুয়েও দেখিয়ে দিয়েছেন অনেকে কীভাবে সম্ভব বিপদ ঠেকানো। 

 

 

আরও পড়ুনঃ চুপিসাড়ে করোনা মোকাবিলা আর্থিক দান, জানুন বলিউডের মিস্টার পারফেকশনিস্টের কাহিনি

তবে এবার হৃত্বিক রোশন দিলেন করোনা ঠেকানোর টিপস খানিক ভিন্ন পদ্ধতিতে। দাবার ঘুটি যখন সাজানো হয়, তখন অনেক ভেগে কৌশল তৈরি করতে হয়। দেশের পরিস্থিতিও ঠেক তেমন। ভেবে পা ফেলা উচিত। লক্ষ্যে স্থির থাকতে হবে, পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে, প্রতিটা পদক্ষেপেই ভালো খারাপ দুইয়ের জন্যই প্রস্তুত থাকতে হবে। একটা ভুলের ফলে জীবন চলে যেতে পারে। দাবার ঘুটি সাজিয়ে এমনটাই পরামর্শ দিলেন হৃত্বিক।  

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা