ইদের জন্য বাকি রয়েছে মাত্র হাতে গোনা কয়েকটা দিন। আর তারপরই আনন্দ-উৎসবে মেতে ওঠার পালা। ইদের জন্য উত্তেজিত অভিনেত্রী জয়া আহসানও। দিন-কয়েক আগে তিনি পৌঁছে গিয়েছিলেন লন্ডন। সেখানে বিশ্বকাপ ক্রিকেটে নিজের দেশ বাংলাদেশ-এর প্রতিনিধিত্ব করতে গিয়েছিলেন তিনি। আর এবার নায়িকা ব্যস্ত ইদের সাজগোজ নিয়ে। আর তাই নিজেক ফেসবুকে পোস্ট করলেন ইদের একটা বিশেষ মেকওভারের মতো। 

ওই ভিডিওতে জয়া নিজের জবানিতেই শেয়ার করেছেন তাঁর ইদের বিশেষ মেকওভারের কথা। তিনি জানান, মেকআপ করার সর্বপ্রথম ধাপ হল, স্কিনটিকে ভাল করে পরিষ্কার করে নিতে হবে। কারণ, ভাল করে ত্বক পরিষ্কার না করলে ফাউন্ডেশন ভাল করে বসবে না। এর জন্য প্রয়োজন একটা ভাল ময়েশ্চরাইজার। এরপর বেছে নিতে হবে ত্বকের সঙ্গে মানাসই একটি ফাউন্ডেশন। এক্ষেত্রে জয়ার ব্যক্তিগত পছন্দ হল এমন এক ফাউন্ডেশন যা ত্বকের টেক্সচারের সঙ্গে মানানসই হবে।  এরপর ভিডিও চলাকালীন কারওর সাহায্য ছাড়া নিজেই নিজের মেক আপ করতে শুরু করেন। প্রসঙ্গত নায়িকা যে নিজের লুক ও মেক-আপ নিয়ে খুবই সচেতন তা তাঁর মেকআপ কিট দেখেই বোঝা যায়। তাঁর ড্রেসিং টেবিলের সামনে থরে থরে সাজানো রয়েছে মেকআপ কিট এবং মেকআপ ব্রাশ। 

 

ভিডিওতে জয়া আরও বলেন, ফাউন্ডেশন এমনভাবে লাগানো উচিত, যাতে স্কিন লাগবে ফ্ল-লেস। এরপর তিনি ব্যবহার করে নিলেন একটা ভাল কম্প্যাক্ট। এরপর নায়িকা নিজের পোশাকের সঙ্গে মানানসই হিসাবে বেছে নেন ব্ল্যাক স্মোকি আই মেক-আপ। এরপর সুন্দর করে এঁকে নিলেন নিজের ভ্রু-দুটি। এই প্রসঙ্গে নায়িকা আরও জানালেন যে তাঁর মোটা ভ্রু খুবই পছন্দের। এরপর লাগালেন কাজল, মাসকারা এবং পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিক। সবশেষে ব্যবহার করলেন নিজের পছন্দের ব্লাশ এনং হাইলাইটার। 

স্বাস্থ্যের কথা মাথায় রেখে ইদের মরশুমে চেখে দেখুন এইসব বাহারি খাবার

সবশেষে মুক্তোর ছোঁয়ায় নিজের সাজটি সম্পুর্ণ করলেন তিনি। এই প্রসঙ্গে জানালেন যে, তাঁর স্টেটমেন্ট গয়না খুবই পছন্দের। সবশেষে তাঁর অগণিত ভক্তদের ইদের শুভেচ্ছা জানাতে কিন্তু ভোলেননি।