একদিকে হোম কোয়ারেন্টাইনে থেকে কীভাবে সময় কাটানো যায় তা ভেবে হতাস হচ্ছেন অনেকেই, ঠিক সেই সময়ই একাধিক কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন জয়া আহসান। করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। একের পর এক সেক্টরে নেমে আসছে ধ্বস। আর্থিক সংকটের মুখে সাধারণ মানুষ। গোটা বিশ্বের ছবিটাই এখন এক। সকলে মিলে যুদ্ধে সামিল। বাংলাদেশে এমনই পরিস্থিতির শিকার হচ্ছে রাস্তার প্রাণীরা। মিলছে না খাদ্য।

আরও পড়ুন-ঘরে থেকেই করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ে ঋতাভরী, জানালেন মন ভালো রাখার উপায়

সকল তারকাই দেশের এই কঠিন সময় পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের পরিস্থিতিও একই। সেখানেও বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। এমনই পরিস্থিতিতে আংশিক লক ডাউনে রয়েছে বাংলাদেশ। রাস্তায় নেই মানুষ অহসায় দিনমজুর, ঠিক ততটাই অসহায় রাস্তায় থাকা পশুরাও। তাদের জন্য রাস্তার নামলেন জয়া আহসান। প্রতিদিন হাতা-খুন্তি সহযোগে রান্না করে পথে পথে থাকা কুকুরদের খাওয়াচ্ছেন তিনি। 

আরও পড়ুন-করোনা মোকাবিলায় নয়া চ্যালেঞ্জ দীপিকার, ভিডিও পোস্টে দিলেন বার্তা

এখানেই শেষ নয়, বাড়িতে এসে প্রতিদিন একটা করে গাছ লাগানো, তা পরিচর্যা করার সিদ্ধান্তও নিয়েছেন জয়া আহসান। এখন তিনি বাংলাদেশেই রয়েছেন। হোম কোয়ারেন্টাইনে থেকে তিনি কী কী করছেন, সেই ছবি নেট দুনিয়ায় শেয়ার করলেন অভিনেত্রী। মুহূর্তে তা ছড়িয়ে পড়ল। পাশাপাশি রাস্তার প্রাণীদের নিয়ে সরব হয়েছেন অনেক তারকাই। করোনা নিয়ে একাধিক ভ্রান্ত খবর ছড়িয়েছে, তাতে কান না দিয়ে এই পশুগুলোর পাশে থাকার আবেদনও জানিয়েছেন অনেকে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা