Asianet News BanglaAsianet News Bangla

হাল্ক তারকা মার্ক রাফালোর মতে স্টার ওয়ার্সের তুলনায় মার্ভেল অনেক বেশি মাল্টিভা্র্সের অনুভূতি দেয়

অস্কার-মনোনীত অভিনেতা স্টার ওয়ার্সের সঙ্গে মার্ভেলের তুলনা করে উল্লেখ করেছেন। তার মতে আপনি যদি স্টার ওয়ার্স দেখেন তবে আপনি প্রতি বার স্টার ওয়ার্স -এর একই সংস্করণ দেখতে পাবেন । এতে কিছুটা হাস্যরস থাকতে পারে, কিছুটা ভিন্ন অ্যানিমেশন থাকতে পারে। কিন্তু আপনি সবসময়,একই ধরনের পৃথিবী দেখতে পাবেন। কিন্তু মার্ভেলের সাথে আপনি মার্ভেল ইউনিভার্সের মধ্যেও সম্পূর্ণ ভিন্ন অনুভূতি পেতে পারেন।

Marvel gives a much more multiverse feel than Star Wars according to Hulk star Mark Ruffalo anbsd
Author
First Published Aug 13, 2022, 5:59 PM IST

খুব বেশি মার্ভেল সিনেমা এবং টিভি শো আছে? 'লস্ট'এবং ' ওয়াচম্যান ' খ্যাত শোরনার ড্যামন লিন্ডেলফ সম্প্রতি বলেছেন যে তিনি কম মারভেল সিনেমা দেখতে চান যাতে 'প্রতিটি একটু বেশি বিশেষ হয়'। প্রায় দুবছর ধরে এমসিইউ এর এক ডজন টিভি সিরিজগুলি ডিজনি+ হটস্টারে স্ট্রিম হচ্ছে। এই প্রসঙ্গে হাল্ক তারকা মার্ক রাফালো, একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে দাবি করেছেন যে মার্ভেলের হঠাৎ করে এত বেশি সংখ্যক সিনেমা এবং সিরিজ  তৈরি করা নিয়ে মোটেই তিনি উদ্বিগ্ন নন। মার্ভেলের স্টাইল সম্পর্কে আরও বিশদভাবে ব্যাখ্যা করতে, মার্ক স্টার ওয়ার্স -এর প্রসঙ্গ তুলে আনেন। তিনি দাবি করেছিলেন, 'আপনি যদি স্টার ওয়ার্স দেখেন তবে আপনি প্রতি বার স্টার ওয়ার্স -এর একই সংস্করণ দেখতে পাবেন । এতে কিছুটা হাস্যরস থাকতে পারে, কিছুটা ভিন্ন অ্যানিমেশন থাকতে পারে। কিন্তু আপনি সবসময়,একই ধরনের পৃথিবী দেখতে পাবেন। কিন্তু মার্ভেলের সাথে আপনি মার্ভেল ইউনিভার্সের মধ্যেও সম্পূর্ণ ভিন্ন অনুভূতি পেতে পারেন।' অস্কার-মনোনীত অভিনেতা স্টার ওয়ার্সের সঙ্গে মার্ভেলের তুলনা করে উল্লেখ করেছেন।

মার্ক রাফালোর মতে, একই মার্ভেল ইউনিভার্সের মধ্যে প্রত্যেকের অনুভূতি সম্পূর্ণ ভিন্ন হতে পারে। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের অ্যাভেঞ্জারস তারকা, যিনি মার্ভেলের আসন্ন ওয়েব সিরিজ সি-হাল্ক-  এ হাল্ক অর্থাৎ ব্রুস ব্যানারের ভূমিকায় পুনরায় অভিনয় করেছেন সেই মার্ক রাফালোকে একটি সাক্ষাত্কারে জিজ্ঞাসা করা হয়েছিল যে মার্ভেল ইদানিং একটু বেশিই সিনেমা এবং সিরিজ তৈরি করছে কিনা। প্রসঙ্গত ইতিমধ্যেই থিয়েটার মুভিগুলির পাশাপাশি বেশ কয়েকটি ডিজনি+ সিরিজ অন্তর্ভুক্ত করার পর থেকে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের প্রকল্পের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

 আরও পড়ুনঃ 

সোশ্যাল মিডিয়া ট্রেণ্ডে সামিল শাহরুখ কন্যা সুহানাও, গা ভাসালেন অ্যাভঞ্জার ঝড়ে

শামসেরা রিভিউ: রণবীর কাপুর এবং সঞ্জয় দত্তের ছবি স্বাধীনতার অধিকারের স্বার্থে প্রতিশোধের গল্প বলে

দাদাগিরি-র পর এবার দিদি নং ১-এও ইউটিউবারদের ভিড়, রেগে অগ্নিশর্মা রিয়্যালিটি শো-এর দর্শকরাদাদাগিরি-র পর এবার দিদি নং ১-এও ইউটিউবারদের ভিড়, রেগে অগ্নিশর্মা রিয়্যালিটি শো-এর দর্শকরা

যাইহোক, মার্ক রাফালো বলেছেন, 'এটি এমন কোনো বিষয় নয় যা আমার চিন্তা করা উচিত।' যদিও দ্য অ্যাডাম প্রজেক্ট তারকা বোঝেন যে কোনো বড় কিছু আসার আগে এই ধরনের ছোট ছোট প্রজেক্টগুলি মার্ভেলের গতিপথ চালায়। তিনি স্বীকার করেন যে এই বিষয়টি মার্ভেল ভাল করেছে। মার্ভেলের কমিক বইয়ের পদ্ধতির অনুরূপ, এমনকি এমসিইউ-এর অভ্যন্তরেও, মার্ভেল একজন পরিচালক বা একজন অভিনেতাকে তাদের চরিত্র গুলিকে নিজেদের পছন্দমত নতুন করে সাজিয়ে নিতে দেয়। মার্ভেল এই বছর দুটি সিনেমা মুক্তি দিয়েছে 'ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস' এবং 'থর: লাভ অ্যান্ড থান্ডার', তৃতীয় এবং চূড়ান্ত বৈশিষ্ট্য সহ, 'ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার', ১১ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। রাফালো-অভিনীত সি-হাল্ক: অ্যাটর্নি অ্যাট ল বছরের এই বছরে মুক্তি পাওয়া মার্ভেলের তৃতীয় সিরিজকে এবং এখনও 'গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি হলিডে স্পেশাল' আসতে চলেছে৷ এই বছরেই মার্ভেল ছবি সিরিজ মিলিয়ে প্রায় সাতটি বিষয় নিয়ে এসেছে। ২০২৩ সালে, মার্ভেলের 'অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টম্যানিয়া' এবং 'ব্লেড' সহ প্রেক্ষাগৃহে মোট চারটি চলচ্চিত্র মুক্তি পাবে এবং 'সিক্রেট ইনভেসন' সহ আগামী বছরেও লোকি ২ সহ প্রায় ছয় বা তার বেশি মার্ভেল সিরিজ মুক্তি পাবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios