শুরু হয়ে গেছে চলচ্চিত্র জগতের সবথেকে বড় পুরস্কার অস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। অবশেষে  অপেক্ষার অবসান। ৯২ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে লস অ্যাঞ্জেলসে। আপাতত সেদিকেই তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব। কাদের মাথার মুকুটে উঠল অস্কারের পালক সেদিকেই তাকিয়ে রয়েছে প্রত্যেকেই। আবার কাদের সেরার সেরা থেকে ছিটকে গেলেন তা জানার আগ্রহও প্রবল রয়েছে। অভিনয়  জীবনের লম্বা কেরিয়ার। হলিউড অভিনেতা তথা সুপুরুষ হিসেবে  সারা বিশ্ব জুড়ে খ্যাতি রয়েছে ব্র্যাড পিট-এর। দীর্ঘ অভিনয় জীবনে এই প্রথমবার অভিনেতা হিসেব অস্কার পেলেন ব্র্যাড পিট। যদিও অবশ্য ২০১৪ সালে ছবি প্রযোজনার জন্য অস্কার পেয়েছিলেন অভিনেতা।

আরও পড়ুন-অস্কার ২০২০, কারা কারা হলেন সেরার সেরা দেখে নিন তালিকা...

তবে এবার আর প্রযোজনা নয়,  'ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড' চলচ্চিত্রের জন্য তিনি এই অস্কার পুরস্কার পেয়েছেন। সহ অভিনেতা হিসেবে এই ছবির জন্য ৯২ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে অস্কার পুরস্কার উঠল অভিনেতার হাতে। তিনি অবশ্য একা নন। তার তালিকাও ছিল দীর্ঘ। একসঙ্গে অনেক অভিনেতাই ছিল সেই লড়াইয়ে।  যদি সবাইকে ছাপিয়ে মনোনিত হয়েছেন ব্র্যাড পিট।

 

দীর্ঘ এতদিনের অভিনয় জীবনে এই পুরস্কার পাওয়ার পর নিজেকে আর ধরে রাখতে পারেননি ব্র্যাড। সবাইকে ধন্যবাদ জানিয়ে নিজের বক্তৃতা শুরু করতে গিয়ে তিনি বললেন, 'মাত্র ৪৫ সেকেন্ডে কীভাবে ধন্যবাদ জানাব? আমি সেনেটে জন বল্টনকে দেওয়া সময়ের থেকে বেশি পেয়েছি।  এটা নিয়েও একটা ছবি বানানো উচিত টারান্টিনোকে ৷ তবে সবশেষে বলতে ভুললেন না, যার শেষ ভালো, তার সব ভালো'। এখানেই শেষ নয়,  ধন্যবাদ জানাতে ভুললেন না 'ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড' ছবির সহ-অভিনেতা লিওনার্দো ডি ক্যাপরিওকে ৷