করোনা আতঙ্কে স্তব্ধ হয়েছিল জনজীবন। নিউ নর্মাল শুরু হতেই  সিনেমাপ্রেমীদের ভরসা ছিল ওটিটি প্ল্যাটফর্ম। নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ কড়া টক্কর চলছে সমানে সমানে। প্রতিদিনই মুক্তি পাচ্ছিল নতুন নতুন সিনেমা-ওয়েব সিরিজ। হলের মজাটা না পেলেও এই ক্রাইসিসে ঘরে বসেই ছবিগুলো দেখে নিতে পারছিলেন দর্শকরা। তবে এই সমস্যাও আর নেই। কারণ সিনেমাপ্রেমীদের জন্য খুলে গেছে সিনেমাহল। এর মধ্যেই কেন্দ্রের তরফ থেকে জারি হল নয়া নির্দেশিকা।

আরও পড়ুন-'দুই সন্তানের মা মীরাকে কেউ পাত্তা দেয় না', কেন এমনটা বললেন শাহিদ...

জল্পনা চলছিল দীর্ঘদিন ধরেই। ওটিটি প্ল্যাটফর্ম এবং অনলাইন নিউজ পোর্টালের কটেন্টে এবার নজরদারির চালাবে কেন্দ্র। বুধবারই নির্দেশিকা জারি করে সাফ জানিয়ে দিল কেন্দ্র।  সরকারের পক্ষ থেকে নয়া নির্দেশিকায় জানানো হয়েছে, অনলাইন ফিল্ম ও নিউজ কন্টেন্টের সমস্ত তথ্য এবার থেকে সম্প্রচার মন্ত্রকের আয়তায় থাকবে।

 

নয়া নির্দেশিকায় রাষ্ট্রপতি কোবিন্দ-এর স্বাক্ষরিত এই নির্দেশিকায় বলা হয়েছে অনলাইনের যাবতীয় অডিও-ভিস্যুয়াল প্রোগ্রাম এবং  ওটিটি প্ল্যাটফর্ম এবং অনলাইন নিউজ পোর্টালের কটেন্ট এবং বর্তমান সময়ের সমস্ত বিষয়গুলি এবার কড়া নজরদারির মধ্যে থাকবে তথ্য-সম্প্রচার মন্ত্রকের। সুতরাং নেটফ্লিক্স থেকে অ্যামাজন, হটস্টার থেকে জি-ফাইভ  সমস্ত ওটিটি প্ল্যাটফর্মেই এবার থেকে নজরদারি চালাবে কেন্দ্র।