পুজোর আগে মুক্তি পাওয়া আধুনিক গান, আর তাই চারদিন ধরে বাজতে থাকা মণ্ডপে মণ্ডপে। সে সবই এখন যেন অতীত। পুজোর আগে আধুনিক গানের অ্যালবাম বেরনোর চল বোধ হয় মানুষের জীবন থেকে অনেকখানি হারিয়ে গিয়েছে। সেই স্মৃতিকেই আবারও ফিরিয়ে দিলেন দুই বাংলার জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুস্মিতা আনিশ। পুজোর আগেই বেঁধে ফেললেন গান, প্রকাশ্যে এল তাঁর নতুন অ্যালবাম। 

আরও পড়ুনঃ রাঁধেন চিংড়ি মাছের মালাইকারি , গিটার বাজিয়ে গান শোনান বর ,পুজোর আড্ডায় খোলামেলা সোমলতা

কলকাতার এক পাঁচতারা হোটেলে সম্প্রতিই প্রকাশ্যে আনা হয় সুস্মিতার গানের অ্যালবাম চেনা শহর। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী ডঃ অনুপ ঘোষাল, জয় সরকার, শ্রীজাত, বাংলাদেশের বিখ্যাত পরিচালক তানিম রহমান অংশু এবং আরও একঝাঁক তারকা।  অ্যালবামটিতে থাকা প্রতিটি গান পরিচালনা করেছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক জয় সরকার, গানের কথা লিখেছেন শ্রীজাত এবং সুহৃদ সুফিয়ান ও রাহুল। 

বেশ কয়েকদিন আগে থেকেই পুজোকে পাখির চোখ করে শুরু হয়ে যায় এই অ্যালবাম তৈরির প্রস্তুতি। যার একটি গানকে আবার ভিডিও আকারেও প্রকাশ করা হয়েছে। শ্যুট করা হয়েছে কলকাতার বিভিন্ন অঞ্চলে। ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি এই অ্যালবাম মুক্তি পেয়েছে সমস্ত ডিজিটাল প্লাটফর্মেও।

আরও পড়ুনঃ দুর্গাপুজোয় আড্ডাটাই আসল, জানালেন অভিনেত্রী সুদীপ্তা

গানের অ্যালবাম মুক্তির পর গায়িকা সুস্মিতা আনিস জানান, 'সঙ্গীত হচ্ছে বিশ্বজনীন, কোনো গণ্ডীতে বাঁধা নয়। আর এ ভাবনা থেকেই বাংলাদেশ ও কলকাতা তথা দুই বাংলার শিল্পী ও কলা কুশলীদের নিয়ে 'চেনা শহর' অ্যালবাম।' তিনি আরও বলেন, 'গানগুলোয় বৈচিত্র্যময় ভাবনার প্রতিফলন রয়েছে যা শ্রোতা-দর্শকদের ভাল লাগবে বলে আমি আশা করি। সৃজনশীল চিন্তার বহিঃপ্রকাশ এ অ্যালবামটির রোম্যান্টিক ধাঁচের গানগুলো সব শ্রোতাদের ভাল লাগবে বলে আমার প্রত্যাশা'।