লকডাউনে রবীন্দ্রজয়ন্তি উপলক্ষে কলকাতার একাধিক জায়গায়  স্বাস্থ্য়বিধি মেনে কবিপ্রণাম অনুষ্ঠান হয়েছে। আবার অনেকেই যারা লকডাউনের কারনে শহরে থেকে দূরে রয়েছেন তাঁরাও নিজের মত করে কবিগুরুকে শ্রদ্ধা জানিয়েছেন। এবার সুদূর সিঙ্গাপুর থেকে টালিগঞ্জের এক নাম্বার নায়িকা সকলের পছন্দের অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত কবিগুরুকে শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্র জয়ন্তি পালন করেছেন। ভিডিওবার্তায়  তাঁর অসংখ্য় ভক্তদের সঙ্গে এই বিশেষ দিনে উদ্ভুদ্ধ হতে চেয়েছেন। 

 

 

 

আরও পড়ুন, মাত্র ৫০০ টাকাতেই করোনা পরীক্ষা, দেড় ঘন্টায় রিপোর্ট জানাবে কলকাতার এই সংস্থার টেস্ট কিট


 রবীন্দ্রজয়ন্তিতে ঋতুপর্ণা জানালেন, 'প্রতিবছরই রবীন্দ্রনাথের গানে নৃত্য় পরিবেশন করি। কবিতা পাঠ, ভাষ্য পাঠ হয়। তবে এবার লকডাউনে আমি সিঙ্গাপুরে। তার মধ্য়েই কবিগুরু প্রতি শ্রদ্ধা জানিয়ে ছোট ছোট নাচের ভিডিও করছি। ওনার গান আমার ছবিতে বিভিন্ন সময় বিভিন্ন ছবিতে ব্য়বহৃত হয়েছে। সেটা নিয়েও আমি কিছু ভিডিও করেছি। রবীন্দ্রনাথের অনেক নৃত্য় নাট্য় করেছি। সেগুলি একসঙ্গে রেখেছি এই ভিডিওতে। নিজেরও দেখতে খুব ভালো লাগছে। আশা করব আমার দর্শকদেরও খুব ভাল লাগবে। তবে আজকের দিনের গুরুত্ব সারা ভারতবর্ষেই আছে। যেখানে বাঙালি আছেন বেশি করে, তাঁরা কোনও না কোনও ভাবে উদযাপিত করছেন এই দিনটা।' 

আরও পড়ুন, টানা ৩৮ দিন ভেন্টিলেশনে থেকে করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন টালিগঞ্জের প্রৌঢ়, মিরাকল বলে দাবি চিকিৎসকদের


ঋতুপর্ণা আরও জানিয়েছেন, রবীন্দ্রনাথের গান ও কথা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।  কারণ উনি অনেক আশার বাণী দিয়ে গেছেন, অন্ধকার সময়ে উনি লড়তে বলে গেছেন-ওনার কথায়-কবিতায়-গানের মধ্য় দিয়ে। তাই আসুন রবীন্দ্রনাথের সেই সকল সৃষ্টিকে নিয়ে আমরা থাকি এবং একে অপরকে উদ্ভুদ্ধ করি। অপরদিকে তিনি ভিডিওতে রবীন্দ্র নৃত্য় পরিবেশন করেছেন। এবং  সঙ্গে তাঁর অভিনীত ছবির রবীন্দ্রনৃত্য় ও গানের অংশগুলি রেখেছেন। 

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর