করোনা মোকাবিলায় রাজ্য় জুড়ে চলছে তৃতীয় দফার লকডাউন। সরকারের তরফে বারবার স্বাস্থ্য়বিধি নিয়ে সতর্ক করা হচ্ছে। করোনা নিয়ে সচেতনতা মূলক গান লিখছেন স্বয়ং রাজ্য়ের মুখ্য়মন্ত্রী। ইন্দ্রনীল সেনের সুরে সেই গানই বাজছে  শুক্রবার শহরের একাধিক কবিপ্রণাম অনুষ্ঠানে।  আর এবার করোনা যুদ্ধে যারাই সামিল হয়েছেন তাদেরও প্রত্য়েককে সম্মান জানাতে এবং শহরবাসীকে সচেতন করতে উত্তর কলকাতার ফুলবাগান মোড়ের কাছে পথচিত্র আঁকল  বেলেঘাটা ৩৩ পল্লী।

আরও পড়ুন, বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

 

 


করোনা যুদ্ধে নিজের জীবনের ঝুঁকি নিয়ে দিনভোর শহরকে বাঁচাতে লড়ছেন যেমন পুলিশ কর্মীরা তেমনই করোনা মুক্ত  করার জন্য় লড়ছেন নার্স, চিকিৎসক, স্বাস্থ্য়কর্মীরা। স্বয়ং মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, এই যুদ্ধে সামিল রয়েছেন সাংবাদিকরাও। এদের সকলকেই শ্রদ্ধা জানাতে এবং  শহরবাসীকে সচেতন করতে  উত্তর কলকাতার ফুলবাগান মোড়ের কাছে অভিনব পথচিত্র আঁকল  বেলেঘাটা ৩৩ পল্লী। যেখানে একদিকে চিকিৎসক নার্সরা করোনা আটকাবার চেষ্টা করছেন। অপরদিকে পুলিশরা মানুষকে আটকাবার চেষ্টা করছেন। এবং এরই সঙ্গে লেখা সচেতনতামূলক বার্তা 'যোদ্ধারা সমরে করোনা দূরে'।

 

 

আরও পড়ুন, 'সন্তানের দুধ কেনার টাকা নেই-খুব কষ্টে আছি আমরা', মাসিক বেতন দেওয়ার অনুরোধ জানাল বিগবাজারের এক স্টাফ


উল্লেখ্য়,  বেলেঘাটা ৩৩ পল্লীর পুজোয় ২০০৭ সাল থেকে ছবি আঁকার মাধ্য়মে নতুন কিছু চিন্তা ভাবনা তুলে ধরেন তাঁদেরই ক্লাবের এক সদস্য়। কিছু দিন আগে করোনা রুখতে জন সচেতনতার ফুটিয়ে তুলতে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে এক কিলোমিটার দূরে রাস্তার উপরে তিন ধর্মের মানুষের ছবি আঁকা হয়েছিল। যাদের প্রত্য়েকের মুখেই মাস্ক। তাদের সঙ্গে রয়েছেন একজন গবেষক, যিনি চোখ রেখেছেন মাইক্রোস্কোপে। তারই সঙ্গে অসাধারণ সেই লেখা 'করোনা মোকাবিলায় ভরসা রাখুন বিজ্ঞানে'। আর এবার আরও এক ধাপ এগিয়ে করোনা সচেনতামূলক ছবি আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী।

 

 

রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি কলকাতার,৭০০ থেকে একদিনে ৭৫৪

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর