ফের অ্যাম্বুল্যান্স থেকে রোগীকে মাঝপথে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠল খাস কলকাতার বুকে। লকডাউনে চারিদিক শুনশান। এই সুযোগে নেতাজিনগর থানা এলাকায়  এক রোগীকে নামিয়ে চম্পট দিতে যাচ্ছিল অ্যাম্বুল্যান্স। কিন্তু তখন হয়তো তারা বুঝতে পারেনি সাধারণ মানুষ এখন ফিল্মি স্টাইলে টপ ভিউ শট নিতে শিখেছে। আর তারপর সোজা চালান করে দিতে শিখেছে সোশ্য়াল মিডিয়ায়। শেষমেষ স্থানীয়রাই দেখে ধরে ফেলে ব্য়াপারটি। বাধ্য় হয়ে ওই রোগীকে ফের তুলে নিয়ে যান চালক।

আরও পড়ুন, আরজি করের এমার্জেন্সি বিভাগের ১১ তলার উপর থেকে মরণঝাঁপ, ঘটনাস্থলেই মৃত্যু চিকিৎসকের


সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার নেতাজিনগর থানা এলাকার নাকতলায়। তবে সম্প্রতি কলকাতায় ঘটা আগের দুটি ঘটনার মতো এ বার আর রোগীকে ফুটপাতে নামিয়ে দিয়ে চলে যেতে পারেনি অ্যাম্বুল্যান্সটি। লকডাউনে নেহাত আড্ডা দিতে পারছে না তাই, রাস্তায় চোখ প্রায় সবারই ছিল। দুপুরে খাওয়াদাওয়া শেষে যে ব্য়ালকোনি থেকে মোবাইল ক্য়ামেরা অন্ করে এই পুরো ঘটনাটা ভিডিও করছিল কেউ, সেটা ধরতে পারেননি অতিচালাক  অ্যাম্বুল্যান্স ড্রাইভার। তবে রক্ষে এই ভিডিও করছিলেন যিনি, তিনি শুধু ভিডিও করেই থেমে থাকেননি। প্রশ্ন আর প্রতিবাদটাও করেছেন। ততক্ষণে অনেকেই জড়ো হয়েছে এলাকার বাসিন্দারা। শেষ পর্যন্ত বাধা পেয়ে, উপায়ান্তর আর না পেয়ে   ওই রোগীকে ফের তুলে নিয়ে চলে যায় অ্যাম্বুল্যান্সটি।

আরও পড়ুন, সাগর দত্ত মেডিক্যালে করোনা আক্রান্ত ২ সাফাই কর্মী, ২০ জন চিকিৎসক সহ ৩৬ জন কোয়ারেন্টিনে

 

উল্লেখ্য়, বাঙ্গুর হাসপাতাল থেকে অ্যাম্বুল্যান্সটি এসেছিল ওই এলাকায়, রোগীর দূর সম্পর্কের এক আত্মীয়ের বাড়িতে তাঁকে পৌঁছে দিতে। কিন্তু সেই আত্মীয় তাঁকে রাখতে চায়নি। সেখান থেকেই  তৈরি হয় সমস্যা। এরপরই ওই রোগীকে সেই বাড়ির সামনের ফুটপাতে নামিয়ে দিয়ে চলে যেতে চেয়েছিলেন চালক ও তাঁর দুই সঙ্গী। 

 

 

রাজ্য়ে একাধিক করোনা রিপোর্ট 'ফলস' নেগেটিভ, কী বলছেন চিকিৎসকরা

রিপোর্ট 'নেগেটিভ' -পাঠানো হল বাড়ি, ভূল থাকায় ফের ডাক, বাঙ্গুর হাসপাতালে মৃত্যু করোনা আক্রান্তের

স্ক্রিন ছুঁয়েই প্রিয় জনের অনুভূতি, করোনা রুখতে শহরের হাসপাতালে চালু 'ভারচুয়াল ভিজিটিং আওয়ার্স'

এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাস