করোনার থাবা গোটা বিশ্ব জুরে। একের পর এক জায়গা লক ডাউন করে দেওয়া হয়েছে এই রোগ ঠেকাতে। বর্তমানে দেশের ছবিটাও একই রকম। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন ১৫০০ জনের বেশি সংখ্যক মানুষ। এমনই পরিস্থিতিতে থমকে গিয়েছে একাধিক দেশ। লক ডাউন করা হয়েছে মানুষকে গৃহবন্দি করতে। নিষেধাজ্ঞা জারি করা হয়েছে একাধিক ক্ষেত্রে। তবে এ লড়াই সর্বস্তরে। 

আরও পড়ুনঃগ্যাস সিলিন্ডারের ভিতরে লুকানো একাধিক মদের বোতল, ভিডিও শেয়ার করলেন অঙ্কুশ

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে সামিল বলিউডও, অনুদানে একে অপরকে ছাপিয়ে গেলেন কোন তারকারা

সরকার যেমন সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়ে লক ডাউন করেছে গোটা দেশ, ঠিক তেমনই ঘরে বসে করোনার সঙ্গে লড়াই করে চলেছেন প্রতিটা মানুষ। কয়েকটি টিপস মাথায় রেখেই সাবধানতা অবলম্বণ করতে হচ্ছে। নয়তো একের ভুলের মাসুল দিতে হবে হাজার হাজার মানুষকে। যার জীবন্ত উদাহরন এখন ইতালি, আমেরিকা। 

 

 

আরও পড়ুনঃগান চুরি করে বিপাকে বাদশাহ, ব়্যাপারের বিষয় এ কী বললেন রতন কাহার

ঘরে থেকে এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করার প্রথমিক পদক্ষেপের কথাই আরও একবার মনে করিয়ে দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। জানালেন বাইরে বেরলেই হাত সাবান দিয়ে ধুতে হবে। ধুতে হবে পা। হাতে স্যানিটাইজার লাগানো প্রয়োজন। বাইরে বেরলেই মুখে যেন থাকে মাস্ক। ভিডিও শেয়ার করে ভক্তদের প্রয়োজন ছাড়া বাইরে বেরতেও নিষেধ করেছেন সকলের মত ঋতুপর্ণাও। তিনি নিয়ম মানছেন, নিজেকে বাঁচাতে, নিজের পরিবারকে বাঁচাতে এই নিয়ম মানতে হবে সকলকেই।  

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা