Asianet News BanglaAsianet News Bangla

স্বাদ বদল করতে জলখাবারে বানিয়ে ফেলুন ব্রেড চিজ পোহা, রইল সহজ এই পদের রেসিপি

পাউরুটি দিয়েই বানিয়ে ফেলুন রকমারী খাবার। রইল ব্রেড চিজ পোহার রেসিপি। দেখে নিন কীভাবে বানানো সম্ভব এই পদ।

How to make bread poha see the easy recipes ABSC
Author
First Published Sep 2, 2022, 7:50 AM IST

রোজ একঘেঁয়ে খাবার কারওই ভালো লাগেনা। দিনের শুরুর খাবার ঠিক না হলে সারা দিন মেজাজ থাকে তিরিক্ষে। এদিকে অনেকের বাড়িতেই ব্রেকফাস্ট মানেই পাউরুটি। রোজ জ্যাম দিয়ে হোক কিংবা ব্রেক অমলেট খেতে কারইবা ভালো লাগে। বিশেষ করে বাচ্চারা রোজ নিত্য নতুন খাবার না পেলে খেতে চায় না। আপনার বাড়ির হাল এরকম হল রইল বিশেষ টিপস। এবার পাউরুটি দিয়েই বানিয়ে ফেলুন রকমারী খাবার। রইল ব্রেড পোহার রেসিপি। দেখে নিন কীভাবে বানানো সম্ভব এই পদ।

উপকরণ- তেল (২ টেবিল চামচ), হিং (১/৪ চা চামচ), সরষে (১ চা চামচ), কারি পাতা (৫ থেকে ৬টা), শুকনো লঙ্কা (২ টেবিল চামচ), মটরশুটি (১ কাপ), চিনা বাদাম (১/২ কাপ), হলুদ গুঁড়ো (১ চা চামচ), নুন (১ চা চামচ), পাউরুটি কুটি (৪টে স্লাইস), মরচি (২টি), লেবুর রস (১ টেবিল চামচ), ধনেপাতা (১/২ কাপ), নারকেল কোড়া (পরিমাণ মতো), চিজ (পরিমাণ মতো)

পদ্ধতি- প্রথমে কড়াইয়ে তেল গরম হতে দিন। এবার তাতে দিন হিং। দিন সরষে, কারিপাতা ও শুকনো লঙ্কা। এবার নাড়তে থাকুন। হয়ে গেলে তাতে মটরশুটি দিন, চিনা বাদাম দিয়ে ভালো করে নাড়ুন। এবার দিন টুকরো করে রাখা পাউরুটি। ওপর থেকে পরিমাণ মতো হলুদ ও মরিচ দিন। স্বাদমতো নুন দিয়ে ভালো করে নাড়তে থাকুন। এবার রান্না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। হয়ে গেলে নামিয়ে চিজ, ধনেপাতা কুচি ও নারকেল কোড়া ছড়িয়ে পরিবেশন করুন ব্রেড পোহা। 

মাত্রা ৩০ মিনিটে এই পদ তৈরি করা সম্ভব। তেমনই ব্রেড চিজ পোহা তৈরির সকল উপকরণ খুবই সহজলোভ্য। ফলে আলাদা করে কেনার কিছু প্রয়োজন পড়ে না। সকলের বাড়িতেই যেমন এই পদ তৈরির সকল মশলা থাকে তেমনই থাকে নারকেল কোড়া ও ধনেপাতা। তাই এবার থেকে এক ঘেঁয়ে টোস্ট না খেয়ে পাউরুটি দিয়ে বানান নিত্য নতুন পদ। 

স্যান্ডউইচ খেতে পছন্দ করেন অনেকে। সেক্ষেত্রে আলু দিয়ে স্যান্ডউইচ তো বানাবেনই। তাছাড়া বানাতে পারেন চকোলেট স্যান্ডউইচ কিংবা পনির স্যান্ডউইচ। ডায়েটিং চলাকালীনও স্যান্ডউইচ খাওয়া যায়। সেক্ষেত্রে পিনাট বাটার আর কলা দিয়ে স্যান্ড উইচ তৈরি করে খান। তা না হলে, খেতে পারেন এমন ব্রেড চিজ পোহা। এই ধরনের খাবার স্বাস্থ্যকর আর দীর্ঘক্ষণ পেট ভরা থাকে। 

আরও পড়ুন- রোজ নুন খান, কিন্তু জানেন কি ৮ রকম নুনের মধ্যে কোনটি আপনার স্বাস্থ্যের জন্য ভালো

আরও পড়ুন- ওটস দিয়ে বানিয়ে ফেলুন মোমো, রইল এই সুস্বাদু ও স্বাস্থ্যকর পদের সহজ রেসিপি

আরও পড়ুন- সকালের জলখাবারে ভুল করেও এগুলি খাবেন না এগুলো, ফিট রাখার পরিবর্তে এগুলো আপনার ক্ষতি করছে
 

Follow Us:
Download App:
  • android
  • ios