Asianet News BanglaAsianet News Bangla

কেটো ডায়েটে ওজন কমানো সহজ উপায় হল বাটার কফি, জেনে নিন কীভাবে বানাবেন

আজ কেটো ডায়েট বাটার কফি সম্পর্কে জেনে নিন। যাতে মাখনও ব্যবহার করা হয়, তবে আতঙ্কিত হবেন না, এটি আপনার ওজন কমানোর যাত্রায় কোনও ক্ষতিকারক প্রভাব ফেলবে না।
 

Lose weight on a Keto diet best recipe of butter coffee BDD
Author
Kolkata, First Published Jun 9, 2022, 1:39 PM IST

ওজন কমানোর ফলে অনেক কিছু খাওয়ার বিষয়ে বাধা আসে যেমন- কফি, চিনি, জাঙ্ক ফুড এবং আরও অনেক কিছু। তবে এই সময়ে এমন অনেক কিছু আছে যা চাইলেও আপনি ছাড়তে পারবেন না। অনেকেই যেমন কফি পান করতে পছন্দ করেন, তারা এটিকে নিজেদের জন্য এক ধরণের স্ট্রেস রিলিফ পানীয় বলে মনে করে। কিন্তু এতে ওজন বাড়ানোর সম্ভাবনা থাকে এবং তারপরে আপনি যখন কেটো ডায়েট অনুসরণ করেন। আজ কেটো ডায়েট বাটার কফি সম্পর্কে জেনে নিন। যাতে মাখনও ব্যবহার করা হয়, তবে আতঙ্কিত হবেন না, এটি আপনার ওজন কমানোর যাত্রায় কোনও ক্ষতিকারক প্রভাব ফেলবে না।
সাধারণত লোকেরা কেটো ডায়েটে অনেক ধরণের খাবার তৈরি করে তবে তাদের যদি পানীয় সম্পর্কে জিজ্ঞাসা করা হয় তবে তারা কয়েকটি বিষয়ে মনোযোগ দিতে পারে। যেমন অনেকেই কেটো ডায়েটে শুধুমাত্র সাধারণ কফি বা চা খান। কিন্তু এমনটা করলে আপনার খাবারের ওপর খারাপ প্রভাব পড়তে পারে, যা সরাসরি আপনার স্বাস্থ্যের ওপরও প্রভাব ফেলবে। সেজন্যই কেটো ডায়েটের সময় যে বাটার কফি পান করেন সে সম্পর্কে বলছি, যা আপনি টেনশন ও স্ট্রেস ছাড়াই পান করতে পারেন। আসুন জেনে নিই কেটো বাটার কফি তৈরির রেসিপি।

বাটার কফি তৈরির উপকরণ
২ কাপ জল
২ চা চামচ নারকেল তেল
১ চিমটি দারুচিনি
২ টেবিল চামচ মাখন
১ চা চামচ কফি

আরও পড়ুন- নাভিতে লাগান সামান্য ক্যাস্টর অয়েল, মিলবে অবিশ্বাস্য ৪ উপকারিতা

আরও পড়ুন-  অ্যাসিডিটি এড়াতে ৩ টি সহজ ঘরোয়া প্রতিকার, আপনি দ্রুত আরাম পাবেন

আরও পড়ুন- নখের এই লক্ষণগুলো জানায় দেয় শরীরে বাড়ছে কোলেস্টেরলের মাত্রা

কিভাবে বাটার কফি বানাবেন
বাটার কফি তৈরি করতে একটি প্যানে জল ও কফি পাউডার ফুটিয়ে নিন। একটি বড় পাত্রে নারকেল তেল, মাখন ঘরে তৈরি করলে আরও ভালো হয়, এক চিমটি দারুচিনি এবং কফি পাউডার যোগ করুন। সবকিছু এক সঙ্গে মিশ্রিত করতে একটি হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করুন। এর জন্য আপনি একটি মিক্সারও ব্যবহার করতে পারেন। এই মিশ্রণটি ৩ থেকে ৪ মিনিটের জন্য ব্লেন্ড করুন। আপনার কফি দেখতে খুব তুলতুলে এবং ক্রিমি দেখাবে। জেনে নিন আপনার বাটার কফি রেডি। আপনি এই রেসিপি একবার চেষ্টা করতে হবে. এই কফি বেশ কার্যকর। আপনি চাইলে সাধারণ কফির পরিবর্তে এই কফিটি খেতে পারেন। যা তৈরি করা খুবই সহজ।

Follow Us:
Download App:
  • android
  • ios