Asianet News BanglaAsianet News Bangla

নাভিতে লাগান সামান্য ক্যাস্টর অয়েল, মিলবে অবিশ্বাস্য ৪ উপকারিতা

জানেন কি নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে শরীরের অনেক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। চলুন এখানে আপনাদের জানিয়ে রাখি আপনার নাভিতে তেল মাখার উপকারিতা।
 

Applying Castor Oil on the navel to get 4 incredible benefits BDD
Author
Kolkata, First Published Jun 7, 2022, 5:15 PM IST

নাভি আমাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। শরীরের অন্যান্য অংশের মতো নাভি পরিষ্কার করা খুবই জরুরি। কিন্তু জানেন কি নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায়। হ্যাঁ, তবে, আপনি অবশ্যই নাভিতে সরিষার তেল, নারকেল, তিলের তেলের পাশাপাশি আরও অনেক তেল লাগানোর উপকারিতা সম্পর্কে শুনেছেন। কিন্তু জানেন কি নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে শরীরের অনেক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। চলুন এখানে আপনাদের জানিয়ে রাখি আপনার নাভিতে তেল মাখার উপকারিতা।

নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে উপকার পাওয়া যায়
পেটের জন্য উপকারী

আমাদের অধিকাংশই প্রতিদিন পেট সংক্রান্ত সমস্যার সম্মুখীন হয়। এমন অবস্থায় নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে পেটের সমস্যা যেমন কোষ্ঠকাঠিন্য, ফোলাভাব, পেটে গ্যাস ও পেট ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। নাভিতে ক্যাস্টর অয়েল আনা হজম প্রক্রিয়াকে শক্তিশালী করতে সাহায্য করে।
পিরিয়ডের সময় ব্যথা উপশম
করে- পিরিয়ডের সময় মহিলারা তীব্র ব্যথা বা ক্র্যাম্পের সম্মুখীন হন। যার কারণে দিনভর স্বাভাবিক কাজ করা তাদের পক্ষে কঠিন হয়ে পড়ে। নাভিতে ক্যাস্টর অয়েল লাগানো পিরিয়ডের খিঁচুনি কমাতে খুব উপকারী প্রমাণিত হতে পারে। এটি প্রদাহ কমাতে সাহায্য করে।
সংক্রমণের ঝুঁকি-
আমরা বেশিরভাগই আমাদের শরীরের অন্যান্য অংশ নিয়মিত পরিষ্কার করি কিন্তু নাভির পরিচ্ছন্নতার দিকে মনোযোগ দিই না অথচ নাভি পরিষ্কার করা খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে প্রতি রাতে নাভিতে ক্যাস্টর অয়েল লাগাতে পারেন।

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- আপনার পিরিয়ডস কি ভীষণ ভাবে অনিয়মিত, তাড়াতাড়ি পিরিয়ড হওয়ার সহজ উপায়

ত্বকের জন্য উপকারী-
নাভিতে লেপ লাগালে তা আপনার ত্বক ও ঠোঁটের জন্যও খুব উপকারী। নাভিতে ক্যাস্টর অয়েল লাগালে ত্বকের অনেক সমস্যা যেমন ব্রণ, অ্যালার্জি এবং দাগ দূর হয়।এটি ছাড়াও এটি আপনার ঠোঁট ফাটা থেকে রক্ষা করে।

Follow Us:
Download App:
  • android
  • ios