Asianet News BanglaAsianet News Bangla

নখের এই লক্ষণগুলো জানায় দেয় শরীরে বাড়ছে কোলেস্টেরলের মাত্রা

যখন কোলেস্টেরল বেড়ে যায়, তখন আপনার নখে কিছু লক্ষণ দেখা দেয়, যা ভুলেও অবহেলা করা উচিত নয়। আসুন আমরা আপনাকে এখানে বলি যে কোলেস্টেরল বাড়লে আপনার নখে কী কী লক্ষণ দেখা যায়।
 

These symptoms of nails indicate that the level of cholesterol in the body is increasing BDD
Author
Kolkata, First Published Jun 6, 2022, 3:47 PM IST

আজকের জীবনধারা খারাপ হচ্ছে। সারাদিনের মানসিক চাপের কারণে মানুষ নিজের জন্য স্বাস্থ্যকর খাবার রান্না করার সময় পায় না। এটি কোলেস্টেরল সহ আপনার হৃদরোগের স্ট্রোকের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। একই সময়ে, কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি মানুষের স্থূলতা এবং উচ্চ রক্তচাপের ঝুঁকি বাড়ায়। অন্যদিকে, যখন কোলেস্টেরল বেড়ে যায়, তখন আপনার নখে কিছু লক্ষণ দেখা দেয়, যা ভুলেও অবহেলা করা উচিত নয়। আসুন আমরা আপনাকে এখানে বলি যে কোলেস্টেরল বাড়লে আপনার নখে কী কী লক্ষণ দেখা যায়।

কোলেস্টেরল বৃদ্ধির কারণে নখ ও হাতে লক্ষণ দেখা যায়-
নখের রং হলুদ
শরীরে কোলেস্টেরলের মাত্রা বেড়ে গেলে আপনার নখের রং হলুদ হয়ে যায়। এটি শরীরের দুর্বল রক্ত ​​সঞ্চালন দেখায়। এটি শরীরের অনেক অংশে ঘটে। আপনার নখ সহ। এই কারণে, আপনার নখের রং হলুদ হতে শুরু করে, অন্যথায় নখে ফাটল শুরু হয়। শুধু তাই নয়, আপনার নখের বৃদ্ধিও বন্ধ হয়ে যায়।
হাতে ব্যথা-
শরীরে প্লাক জমে গেলে তা ধমনীগুলোকে আটকে দেয় যাকে বলা হয় এথেরোস্ক্লেরোসিস। শরীরে কোলেস্টেরল বাড়লে তা হাতে রক্তনালীগুলোকে আটকে দিতে পারে। যার কারণে হাতে ব্যথা শুরু হয়। এমন পরিস্থিতিতে আপনারও যদি হাতে ব্যথার সমস্যা থাকে, তাহলে তা অবহেলা করবেন না।

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- আপনার পিরিয়ডস কি ভীষণ ভাবে অনিয়মিত, তাড়াতাড়ি পিরিয়ড হওয়ার সহজ উপায়

হাতে কাঁপুনি
শরীরের কিছু অংশে রক্ত ​​চলাচল বাধাগ্রস্ত হওয়ার কারণে হাতে শিহরণ অনুভূত হয়। উচ্চ কোলেস্টেরল এবং স্থূলতার কারণে রক্তের সঠিক প্রবাহ সম্ভব হয় না। এর ফলে হাতে কাঁপুনি হতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios