Asianet News BanglaAsianet News Bangla

Egg Recipe: অনেক হয়েছে ডাল মাখানি, এবারে চেখে দেখুন অন্য স্বাদের ডিম মাখানি

এই রেসিপিটি তৈরি করার জন্য আপনাকে রান্নায় বিশেষজ্ঞ হতে হবে না, কেবলমাত্র স্টেপগুলি অনুসরণ করুন এবং আপনি সবচেয়ে সেরা ডিম মাখানি তৈরি করতে পারবেন।
 

Try this different kind of recipe Egg Makhani at home BDD
Author
Kolkata, First Published Dec 12, 2021, 4:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আপনি যদি ডিমের কারি খেতে পছন্দ করেন না বা ডিমের নতুন কিছু রেসিপি তৈরির চেষ্টা করছেন। তাহলে এই রেসিপিটি আপনার জন্য একটি অন্যতম রেসিপি হতে চলেছে। ডিম থেকে ক্রিম পর্যন্ত, যা আপনি খেতে পছন্দ করেন সবই রয়েছে এই রেসিপি-তে। কম ক্যালোরি সহ একটি ফাস্ট রেসিপি এটি। লাচ্ছা পরোটা বা বাটার নানের সঙ্গে ডিম মাখানি খেতে পারেন। এই রেসিপিটি তৈরি করার জন্য আপনাকে রান্নায় বিশেষজ্ঞ হতে হবে না, কেবলমাত্র স্টেপগুলি অনুসরণ করুন এবং আপনি সবচেয়ে সেরা ডিম মাখানি তৈরি করতে পারবেন।
পার্টি এবং পারিবারিক অনুষ্ঠানে এই সুস্বাদু ডিসটি পরিবেশন করুন এবং আপনার অতিথিরা অবশ্যই এটি পছন্দ করবেন। এই সুস্বাদু ডিমের রেসিপিটি অবশ্যই ট্রাই করুন, আর আমাদের জানান, কেমন হয়েছে এই পদ।
ডিম মাখানি উপকরণ
৪ টি সেদ্ধ ডিম
২ টেবিল চামচ ফ্রেশ ক্রিম
১ চা চামচ ধনে গুঁড়া
২ চা চামচ গরম মসলা গুঁড়া
৩ বড় রসুন
২ ছোট কাটা সবুজ লঙ্কা
লবণ প্রয়োজন মতো
২ টেবিল চামচ কাটা ধনে পাতা
১ চা চামচ মাখন
১ চা চামচ লাল লঙ্কার গুঁড়া
১/৪ চা চামচ জিরা
১ ইঞ্চি আদা
১ টা মাঝারি কাটা পেঁয়াজ
২ টো ছোট কাটা খোসা ছাড়ানো টমেটো
প্রয়োজন মতো গোল মরিচ
১ টেবিল চামচ ঘি

কিভাবে ডিম মাখানি বানাবেন
ব্লেন্ডারে আদা, জিরা, কাঁচা লঙ্কা ও রসুন দিন। এটি ভালভাবে মিশে যায় এমন একটি ভালো পেস্ট তৈরি করুন। একটি প্যানে ঘি গরম করুন। তাতে পেঁয়াজ দিন এবং সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। তারপর প্যানে আদা-রসুন বাটা দিন। প্যানে টমেটো এবং মশলা যোগ করুন। মিশ্রণটি নরম এবং মসৃণ হওয়া পর্যন্ত রান্না করুন। প্রয়োজনে, আলু ম্যাশ করার জন্য একটি ম্যাশার ব্যবহার করুন। সব কিছু ভালোভাবে মিশে গেলে মশলা দিন। তাতে লঙ্কার গুঁড়া, গরম মসলা, ধনে গুঁড়া, লবণ এবং কাঁচা লঙ্কা সব কিছু ভালো করে মিশিয়ে নিন।
এরপর ১ কাপ জল দিন এবং তারপর এটি প্রায় ৫ মিনিটের জন্য মাঝারি আঁচে রান্না করুন। তরকারিতে তেল আসার পর তাতে সেদ্ধ ডিম দিন। কম আঁচে প্রায় ৫ মিনিট রান্না করুন। ভালো করে সেদ্ধ ডিমে মশলা মাখা হয়ে গেলে উপরে ফ্রেশ ক্রিম ঢেলে দিন। তারপর মাখন ও সবুজ ধনেপাতা কুঁচি দিন। লাচ্ছা পরোটার সঙ্গে গরম গরম পরিবেশন করুন। উপভোগ করুন ডিম মাখানি আর জানান আমাদের কেমন লাগল আপনাদের এই রেসিপি।

আরও পড়ুন- রান্নাঘরে দামি পাত্র ব্যবাহর করেন, সস্তার এই পাত্রের গুণাগুন জানলে মত বদলাতে বাধ্য

আরও পড়ুন- শীতের সন্ধ্যায় স্ন্যাক্সের চাহিদা মেটাতে ফ্রাই করে দেখুন পনির ব্রেড পাকোড়া, রইল সহজ রেসিপি

আরও পড়ুন- অনেক হয়েছে পালং পনির, শীতের সকালে ট্রাই করে দেখুন পালং পনির পরোটা

আরও পড়ুন- শীতে তৈরি করুন এই আচার, যা স্বাস্থ্যরক্ষার পাশাপাশি বাড়াবে রুচিও

Follow Us:
Download App:
  • android
  • ios