তৈরি ভারতীয় ফুটবলের বহু প্রতিক্ষিত রোড ম্যাপ। আগামী ১৪ অক্টোবর কুয়ালালামপুরে প্রকাশ করা হবে সেই নতুন দিশা। এফএসি’র সহযোগিতায় এই নতুন রোড ম্যাপ তৈরি করেছে ভারতীয় ফুটবল ফেডারেশেন। ১৪ তারিখ কুয়ালালামপুরে এএফসির সদর দপ্তরে সকাল দশটার সময়, আইলিগ ক্লাব আইএফএল ক্লাব সহ ভারতীয় ফুটবলের সব স্টেক হোল্ডারদের নিয়ে হবে বৈঠক। সেই বৈঠকেই নতুন এই রোড ম্যাপ প্রকাশ করবে ভারতীয় ফুটবল ফেডারেশন। এমনটাই জানিয়েছেন এআইএফএফ সচিব কুশাল দাস। 

আরও পড়ুন - কড়া ভাষায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

কি থাকছে এই নতুন রোড ম্যাপে? সেটা বিস্তারিত জানাতে চাইছেন না ফেডারেশন কর্তারা। তবে তারা বলছেন, সেদিনই সবাই সব প্রশ্নের উত্তর পয়ে যাবেন। যেহেতু এএফসির সহযোগিতায় তৈরি করা হয়েছে এই নতুন রোড ম্যাপ, তাই সবপক্ষকে মালয়েশিয়া উড়িয়ে নিয়ে গিয়ে এএফসির সদর দপ্তরে বসাতে চাইছে ফেডারেশন। যাতে নতুন করে কোনও সমস্যা তৈরি হলে সেটার সমাধান করা যায়ে। 

আরও পড়ুন - চুরমার তিন প্রধানের ৬০ বছরের আধিপত্য, ইস্টার্ন রেল-কে ছুঁয়ে ইতিহাসে পিয়ারলেস

সবপক্ষকে চিঠি দিয়ে বৈঠকে যোগ দেওয়ার কথা বলরা হয়েছে ফেডারেশনের তরফে। সুত্র থেকে যে টুকু খবর পাওয়া যাচ্ছে তাতে আইলিগ ক্লাবগুলির জন্য খুব ভাল কিছু আশা করা কঠিন। আইএসএল কেই দেশের এক নম্বর লিগের তকমা দিতে চলেছে ফেডারেশন। কিন্তু আইএসএলে যে প্রমোশন বা রেলিগেশন নেই। সেটা কি আসবে এবার? আইলিগে ক্লাব গুলি কি এএফসি কাপে খেলার ছাড়পত্র পাবে? এই সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে ১৪ তারিখের বৈঠকের পরই। 

আরও পড়ুন - আবার কোচের পদে ফিরতে পারেন অনিল কুম্বলে, জল্পনা তুঙ্গে ক্রিকেট মহলে