হারতে হারতে দেওয়ালে পিঠ ঠেকে গেছে তাঁদের। ইংলিশ প্রমিয়ার লিগ হোক বা অন্য কোনও টুর্নামেন্ট। গত কয়েক মাসে নিদের সুনাম ধরে রাখতে পারেনি ইংল্যান্ডের বিখ্যাত ক্লাব আর্সেনার। এবারের প্রিমিয়িরা লিগেও শুরু থেকে ব্যর্থতা। আর বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগেও সেই হারের ধাক্কা। এগিয়ে থেকেও জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টের কাছে হারের মুখ দেখতে হল গানার্সদের। এই ফলাফল দেখে আর সময় নষ্ট করতে চাইলেন না আর্সেনালের কর্তারা। শুক্রবার সকালেই নিজেদের সিদ্ধান্তের কথা জিনেয় দিল ক্লাব। কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল উনাই এমেরিকে। একই সঙ্গে চাকরি গেল উনাইয়ের সহকারিদেরও। 

আরও পড়ুন - এশিয়ার সেরা ক্লাব হবে মুম্বাই সিটি এফসি, আশা রণবীরের

১৯৯২ সালে টানা আট ম্যাচে জয়ের মুখ দেখেনি আর্সেনাল। সেই লজ্জার রেকর্ড ছুঁতে আর একটা মাত্র ম্যাচই বাকি ছিলউনাইয়ের। কারণ চলতি মরসুমে সব ধরনের টুর্নামেন্ট মিলিয়ে আর্সেনালের সিনিয়র দল টানা পাঁচটি ম্যাচ ড্র করার পর দুটি ম্যাচে হারের মুখ দেখেছে। সমর্থকরা বেশ কিছুদিন থেকেই দাবি করছিলেন কোচ বদলের। এবার সেই দাবি মেনে উনাইকে হেড কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল আর্সেনাল। ১৮ মাস আগে আর্সেন ওয়েঙ্গারের থেকে দলের দায়িত্ব নিয়েছিলেন উনাই। 

আরও পড়ুন - জ্যাক কালিসের পোস্টে অবাক নেট দুনিয়া, প্রাক্তন অল রাউন্ডার কেন করলেন এমনটা

উনাইকে ছাঁটাই করে আর্সেনাল নতুন কোচের খোঁজ শুরু করেছে। তবে যতদিন না নতুন কোচ পাওয়া যাচ্ছে ততদিন দলের দায়িত্বে থাকছেন উনাইয়ের সহকারি সুইডেনের প্রাক্তন ফুটবলার ফ্রেডি জুংবার্গ। আর্সেনালের কোচ হওয়ার দৌড়ে একাধিক নাম আছে। তাদের মধ্যে সব থেকে হাই প্রফাইল নাম জুভেন্তাসের প্রাক্তন কোচ অ্যালিগ্রির। বর্তমানে ১৩ ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ১৮। লিগের অষ্টম স্থানে তারা। একই সঙ্গে প্রথম দশে থাকা ক্লাব গুলোর মধ্যে গানার্সরাই গোল পার্থক্যে নেগেটিভ জায়গায় আছে। এখন দেখার নতুন কোচের হাত ধরে আর্সেনাল ফুটবলে তাদের সুদিন ফিরিয়ে আনতে পারে কি না। 

আরও পড়ুন - ইডেনে পিঙ্ক বল টেস্টে থেকেই কাজ শুরু করেছে বিসিসিআই, ছবি উঠল ক্যামেরায়