Asianet News BanglaAsianet News Bangla

দুই ফুটবলারের সঙ্গে চুক্তি বাড়াল এটিকে মোহনবাগান, ৩ বছরের চুক্তি করল সবুজ-মেরুণ

নতুন মরসুম শুরুর আগে আরও ২ ফুটবলারকে সই করাল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। গতবার দলে থাকা দুই তরুণ ফুটবলার  অভিষেক সূর্যবংশী (Abhishek Suryavanshi) ও রবি রানার (Ravi Rana)সঙ্গে চুক্তি বাড়াল এটিকে মোহনবাগান।
 

ATK Mohun Bagan Signs Abhishek Suryavanshi and Ravi Rana for 3 years contract spb
Author
Kolkata, First Published Jul 10, 2022, 6:16 PM IST

একদিকে যেখানে ইমামির সঙ্গে চুক্তি জটিলতার কারণে এখনও দলগঠনই শুরু করতে পারেনি ইস্টবেঙ্গল। ঠিক অপরদিকে, এটিকে মোহবাগান আসন্ন মরসুমকে পাখির চোখ করে দল গোছানো শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার ফুটবলার ব্রেন্ডান হামিলকে সই  করিয়েছে সবুজ-মেরুণ শিবির। সই করেছে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার পল পোগবার দাদা ফ্লোরেন্তিন পোগবাকে। এছাড়া ধরে রাখা হয়েছে আইরিশ ফুটলার কার্ল ম্যাকহিউকে। এছাড়া রয় কৃষ্ণা ও ডেভিড উইলিয়াংমসের পরবর্ত বিদেশী ফুটবলারও খুঁজছে এটিকে মোহনবাগান শিবির। তবে শুঘু বিদেশী নয় দেশী ফুটবলারদের উপরও জোর দিয়েছেন সবুজ-মেুরুণ কোচ জুয়ান ফেরান্দো। ভালো বিদেশীদের সঙ্গে ভালো দেশিয় ফুটবলার না থাকলে  যে ভালো ফলাফল আসা সম্ভব নয়, তা জানেন বাগানের স্প্যানিশ কোচ।

নতুন মরসুমের দলী প্রতিভাবান দেশীয় ফুটবলার ধরে রাখার লক্ষ্যেই এটিকে মোহনবাগান আরও তিন বছরের চুক্তি করল দুই তরুণ ফুটবলার অভিষেক সূর্যবংশী ও রভি রানার সঙ্গে। অনুর্ধ্ব ২১ দলের এই দুই ফুটবলারও গত বছরও এটিকে মোহনবাগান দলে ছিলেন। বাগান কোচ জুয়ান ফেরান্দোর পছন্দের ফুটবলার ছিলেন এই দুই ফুটবলার। তাদের খেলায় সন্তুষ্ট এটিকে মোহনবাগান কর্তৃপক্ষ। তাই ফের তাদের সঙ্গে চুক্তি করা হল। সিনিয়র দলের সঙ্গে খেলিয়ে তাদের আরও অভিজ্ঞ করে তোলার লক্ষ্যেই এই সিদ্ধান্ত সবুজ-মেরুণ শিবিরের। আরও একবার দলের সঙ্গে যুক্ত হতে পেরে খুশি  অভিষেক সূর্যবংশী ও রভি রানাও। নিজেদের আরও ভালো করে তৈরি হয়ে সিনিয়র দলে সুযোগ পাওয়াই লক্ষ্য দুই তরুণ ফুটবলারের। 

আরও পড়ুনঃকোন জার্সি পড়ে বিশ্বকাপে মাঠে নামবে মেসি-ডি মারিয়ারা, দেখে নিন আর্জেন্টিনার অফিসায়াল জার্সি

আরও পড়ুনঃ২১ তম গ্র্যান্ডস্লাাম থেকে এক ধাপ দূরে জোকোভিচ, ফাইনালের আগে অজি প্রতিপক্ষকে নিয়ে চিন্তায় জোকার

প্রসঙ্গত, এর আগে ভাল খেলার পুরস্কার পেলেন আইরিশ মিডফিল্ডার কার্ল ম্যাকহিউ। এটিকে মোহনবাগান এই ডিফেন্সিভ মিডিও'র সঙ্গে আরও দুই বছরের চুক্তি বর্ধিত করল। ২০১৯ সালে এটিকে'র হয়ে সই করেন কার্ল। ২০১৯-২০ মরসুম লাল-সাদা জার্সিতে খেলা কার্ল ম্যাকহিউ ২০২০-২১ মরসুম থেকে হয়ে ওঠেন এটিকে মোহনবাগানের মাঝমাঠের স্তম্ভ। পাশাপাশি, অস্ট্রেলিয়ার এ লিগের ফুটবলার ব্রেন্ডান হামিল, ফ্লোরেন্তিন পোগবাকে সই করিয়ে শক্তিশালী দল গঠন করে আগামি মরসুমে আইএসএল জয়ের লক্ষ্যে দল গড়ছে এটিকে মোহনবাগান। এছাড়াও রয়েছে এএফসি কাপের পরবর্তী রাউন্ডের খেলা। যেখানে আরও কঠিন চ্যালেঞজের সম্মুখীন হতে হবে সবুজ-মেরুণ ব্রিগেডকে। তাই যত দ্রুত সম্ভব আরও শক্তিশালী দল গড়তেও তৎপর এটিকেএমবি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios