৩৪ তম লা-লিগা জয়ের দিকে আরও এক ধাপ এগিয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার অলরাউন্ড পারফরম্যান্সের ওপর ভর করে দিপর্তিভ অ্যালাভেস-কে ২-০ গোলে পর্যদুস্ত করেছে তারা। পেনাল্টি থেকে নিজে গোল করে এবং পরে সতীর্থকে গোল করিয়ে ম্যাচের নায়ক বেনজেমা। সমান সংখ্যক ম্যাচ খেলে বার্সেলোনার থেকে চার পয়েন্টে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। বড় কোনও অঘটন না ঘটলে লা-লিগা ফিরছে মাদ্রীদেই। 

আরও পড়ুনঃএবার করোনা যুদ্ধে সামিল ইডেন,আগামী সপ্তাহ থেকে ক্রিকেটের নন্দন কানন পরিণত হবে কোয়ারেন্টাইন সেন্টারে

আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা। খেতাব জয়ের যে টিমটিমে আশা টুকু এখনও বেঁচে আছে তা জিইয়ে রাখতে আজ রাতে জিততেই হবে মেসিদের। প্রতিপক্ষ লিগ টেবিলে ১৪ নম্বরে থাকা রিয়াল ভালোদলিদ। অক্টোবর মাসে যাদের বিরুদ্ধে সাক্ষাতে ৫-১ গোলে ম্যাচ জিতেছিল বার্সা। নিজেদের শেষ দুই ম্যাচে ভিলারিয়েল এবং এস্পানিয়োলকে হারিয়েছে বার্সা। ভিলারিয়েল আক্রমণ করায় তাদের বিরুদ্ধে নিজের স্বাভাবিক খেলা খেলে বড় ব্যবধানে জিতেছে বার্সা। কিন্তু এস্পানিয়োলের মতো দলের বিরুদ্ধে কষ্টার্জিত জয় চিন্তায় রাখছে বার্সা কোচ কিকে সাটিয়েন-কে।

আরও পড়ুনঃগ্রেগ ছাড়াও তার দল থেকে বাদ পড়ার পেছনে দায়ী ছিলেন অনেকেই,ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃঅ্যালাভেস-কে হারিয়ে খেতাব জয়ের আরও কাছে রিয়াল মাদ্রিদ

কালই প্রকাশিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ড্র। সেখানে নাপোলির বিরুদ্ধে দ্বিতীয় পর্বের খেলা খেলে সেই খেলায় জিতে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে খেলতে হবে তাদের। এই মুহুর্তে দলের যা পারফরম্যান্স তাতে ড্র দেখে স্বস্তি পাচ্ছেন না সমর্থকরা। ফর্মের অবিশ্বাস্য উন্নতি ছাড়া ভালো কিছু করার আশা নেই তাদের। আর এক হতে পারে মেসির একক দক্ষতার উপর নির্ভরশীল থাকা। তবে একজন খেলোয়াড় রোজ ম্যাচ জেতাবেন এমন আশা রাখা উচিত না। অতীতে মেসি একাধিক বার অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন। কিন্তু ভালো কিছু করতে গেলে বার্সাকে দল হিসাবেও ভালো খেলতে হবে।