চলতি মরসুমে বুন্দেশলিগা জয় থেকে মাত্র এক ম্যাচ দূরে বায়ার্ন মিউনিখ। আজ রাতে ওয়ার্ডার ব্রেমনকে হারাতে পারলেই টানা অষ্টমবারের জন্য জার্মান সেরার মুকুট উঠবে বাভারিয়ানদের মাথায়। একইসঙ্গে ৩০ বার বুন্দেশলিগা জিতে অনন্য নজির সৃষ্টি করবে বায়ার্ন মিউনিখ। পাশাপাশি  ওায়ার্ডার ব্রেমনকে হারাতে পারলেই ২ ম্যাচে আগে ট্রফি ঘরে তুলবে হ্যান্সি ফ্লিকের বায়ার্ন। তাই এই ম্যাচে জয় ছাড়া আর কিছুই ভাবছে বায়ার্ন প্লেয়াররা।

আরও পড়ুনঃক্রিকেট ছিল সুশান্তের রক্তে,হয়ে উঠেছিলেন ক্রিকেটারদের কাছের মানুষ

শেষ ম্যাচে নিজেদের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বরুশিয়া মনশেডগ্লাডবাচের বিপক্ষে পয়েন্ট হারালে অবশ্য শিরোপা জয়ের জন্য আরও বেশ কয়েকটা দিন অপেক্ষা করতে হত বায়ার্ন মিউনিখকে। কারণ ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত খেলার ফলাফল ছিল ১-১। ম্যাচ ড্র হতে চলেছে প্রায় ধরেই নিয়েছিল বার্য়ান ম্যানেজমেন্ট। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে  লিও গোরেৎজার গোলে ৩ পয়েন্ট আদায় করে ফ্লিকের দল। ৮৬তম মিনিটে বেঞ্জামিন পাভারের পাস থেকে মনশেডগ্লাডবাখের জালে বল জড়িয়ে দেন ২৫ বছর বয়সী এই জার্মান মিডফিল্ডার। 

আরও পড়ুনঃফিরছে ইপিএল,চিনে নিন প্রিমিয়ার লিগের ইতিহাসের সেরা ১০ গোল মেশিনদের

আরও পড়ুনঃ১৭ তারিখ ফিরছে ইপিএল, চোখ বুলিয়ে নিন প্রিমিয়ার লিগের ইতিহাসের সেরা ১০ গোলকিপারদের ওপর

বর্তমানে ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্না মিউনিখ। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ৩১ ম্যাচে ৬৬। অর্থাৎ চ্যাম্পিয়ন হওয়ার জন্য বায়ার্নের দরকার মাত্র তিন পয়েন্ট।  আর লিগের লড়াই টিকিয়ে রাখার জন্য এই ম্যাচে বায়ার্নের হার দরকার ডর্টমুন্ডের। ৩ ম্যাচ থেকে ২ পয়েন্টও যদি পায় বায়ার্ন , অপরদিকে ডর্টমুন্ড যদি নিজেদের সব ম্যাচে জেতেও তাহলেও গোল পার্থক্যের বিচারে চ্যাম্পিয়ন হবে বাভারিয়ানরা। একমাত্র ৭৪ পয়েন্টে বায়ার্নকে আটকে রাখতে পারলে ও নিজেদের সব ম্যাচ জয় পেলেই লিগ জিততে পারবে ডর্টমুন্ড। কিন্তু তা সম্ভব নয় বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। সকলের মতে আজই ম্যাচে জিতে লিগ ঘরে তোলা পাকা করে খেলবে বায়ার্ন মিউনিখ।