৩২ দিন জেলে থাকার পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবালর রোনাল্ডিনহো। তবে আপাতত প্যারাগুয়েতেই গৃহবন্দি হয়ে থাকতে হবে বিশ্বকাপ জয়ী ফুটবালরকে। এর আগে জামিনের আবেদন করলেও তা মঞ্জুর করা হয়নি। তবে মঙ্গলবার বিচারপতি জানান, মামলা যে পর্যায়ে দাঁড়িয়ে, সেখান থেকে তাঁদের জরিমানা দিয়ে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করা হয়েছে। দুজনকেই দেশের বাইরে যাওয়ার উপর জারি নিষেধাজ্ঞা। আর এই কারণেই প্যারাগুয়ের একটি চারতারা হোটেলে গৃহবন্দি থাকতে হবে রোনাল্ডিনহো ও তাঁর ভাইকে। ১৬ লক্ষ মার্কিন ডলারের পরিবর্তে জামিন পেয়েছেন প্রাক্তন ফুটবলার।

আরও পড়ুনঃ৬৫ হাজার ১০০ পাউন্ডে বিক্রি হল বাটলারের বিশ্বকাপ ফাইনালের জার্সি,খরচ হবে করোনা আক্রান্তদের চিকিৎসায়

ভুয়ো পাসপোর্ট রাখার অভিযোগে ভিনদেশের হোটেল থেকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডিনহো ও তাঁর ভাইকে গ্রেপ্তার করা হয়। প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে প্রাক্তন বার্সা তারকাকে গ্রেপ্তার করে সেই দেশের পুলিশ। জানা যায়, রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিকঠাক থাকলেও তাঁর নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ের। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, হোটেলের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ জাল পাসপোর্ট-সহ বেশ কিছু ভুয়ো নথিপত্র পায়। যার জেরে রোনাল্ডিনহো ও তাঁর ভাই রবের্তোকে গ্রেপ্তার করা হয়। এই বিষয়ে প্যারাগুয়ের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী জানিয়েছিলেন, প্রাক্তন বিশ্বসেরা ফুটবলারের কাছে জাল পাসপোর্ট ছিল। এই অপরাধেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

আরও পড়ুনঃলকডাউনে বিরাট কোহলিকে 'টেনিস অ্যাট হোম' চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রজার ফেডেরার

আরও পড়ুনঃইপিএল না হলে লিভারপুলকে চ্যাম্পিয়ন করার পক্ষে সওয়াল করলেন উয়েফা প্রেসিডেন্ট আলেকজান্ডার সেফারিন

জেলের মধ্যেও খোশ মেজাজেই ছিলেন রোনাল্ডিনহো। কয়েদির অটোগ্রাফ দেওয়ার ছবিও প্রকাশ্যে আসে ব্রাজিলিয়ান তারকার। জেলের ভিতর ফুটসল প্রতিযোগিতাতেও অংশ নেন রোনাল্ডিনহো। নিজের দলকে ১১-২ ব্যবধানে জেতান তিনি। একাই করেন ৬ গোল। এছাড়াও সম্প্রতি জেলের ভিতর ফুট-ভলিবলও খেলেন ২০০২ বিশ্বকাপের তারকা। দিনকয়েক আগেই জেলের কয়েদিরা তাঁর ৪০তম জন্মদিন পালন করেছিল। আস্ত মুরগি ঝলসিয়ে সেলিব্রেট করেন রোনাল্ডিনহো। এবার জেল থেকে মুক্তি পেয়ে খানিকটা স্বস্তি পেলেন রোনাল্ডিনহো। তবে বিচার চলা পর্যন্ত প্যারাগুয়ের বাইরে যেতে পারবেন না ব্রাজিলিয়ান তারকা।