জার্মানির মাটিতে ফুটবল ফেরার ভাবনা বাস্তবায়িত হওয়ার আগেই খেলো জোরদার ধাক্কা। ১৬ ই মে থেকে বুন্দেশলিগার প্রথম দুটি ডিভিশনের খেলা শুরু হওয়ার কথা। তার আগেই এলো খারাপ খবর। বর্তমানে বুন্দেশলিগার দ্বিতীয় ডিভিশনে খেলা ক্লাব ডায়নামো ড্রেসডেন-এর দুজন খেলোয়াড়ের করোনা সংক্রমণের পরীক্ষার ফলাফল হল নেতিবাচক। ফলে গোটা দলকে দুই সপ্তাহের জন্য পাঠানো হল কোয়ারেন্টাইনে। 

আরও পড়ুনঃলা লিগা শুরুর আগে ধাক্কা,করোনায় আক্রান্ত অ্যাটলেটিকো মাদ্রিদের প্লেয়ার

নিজেদের ওয়েবসাইটে সেই ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে যে শুক্রবার খেলোয়াড়দের পরীক্ষা করে দেখা হয়েছিল। তারপর সেই স্বাস্থ্য পরীক্ষার ফলাফল আসলে দেখা যায় যে দলের দুই জন ফুটবলারের শরীরে প্রবেশ করেছে বিশ্বব্যাপী আলোড়ন ফেলা এই ভাইরাস। তৎক্ষণাৎ ক্লাবের তরফ থেকে আঞ্চলিক স্বাস্থ্য বিভাগের কাছে পরামর্শ চাওয়া হয় এবং তারা ক্লাবের সকলকে দ্রুত ২ সপ্তাহের জন্য আলাদা আলাদাভাবে কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেয়। 

আরও পড়ুনঃকড়া নিয়মের মধ্যেই পুরোদমে অনুশীলন শুরু করে দিলেন মেসি সহ বার্সা

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে নিজের ৮৬ বিশ্বকাপের জার্সি দান করলেন মারাদোনা

আগামী রবিবার ড্রেসডেনের খেলার কথা ছিল "হ‍্যানোভার ৯৬" ক্লাবের সাথে। লকডাউনের পর এটিই তাদের প্রথম ম্যাচ হতে যাচ্ছিল। কিন্তু এখন স্বভাবতই ম্যাচটি বাতিল করতে হয়েছে। তার প্রভাব নতুন তৈরি সূচির ওপর ভালোই পড়বে। বুন্দেশলিগা কর্তৃপক্ষ এর মধ্যেই স্বাস্থ্য-বিধি সংক্রান্ত অনেক বিধি নিষেধ এনেছিল। তার মধ্যেও উপস্থিত এই বিপত্তি। এখন দেখার এই বিপত্তি বুন্দেশলিগা আয়োজনে কোনোরকম প্রভাব ফেলে কিনা।