Asianet News Bangla

প্রথা ভাঙল ইংলিশ প্রিমিয়ার লিগ,বাকি ম্যাচগুলিতে নয়া নিয়ম লাগু কর্তৃপক্ষের

  • করোনা আবহেই ১৭ জুন থেকে শুরু হতে চলেছে লা লিগা
  • লিগের বাকি ম্যাচে নয়া নিয়ম চালু কর  ইপিএল কর্তৃপক্ষ
  • ৩টির পরিবর্তে এবার থেকে ৫টি পরিবর্তন নিতে পারবে সব দল
  • প্লেয়ারদের সুরক্ষার কথা বেবেই এই সিদ্ধান্ত প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের
     
Change five players per match instead of three,new rules for Premier League
Author
Kolkata, First Published Jun 5, 2020, 2:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরবর্তী বা করোনা আবহে ফুটবলে টিনটির বদলে পাঁচটি পরিবর্ত নেওয়ার কথা বলেছিল ফিফা। তবে বিষয়টি পরীক্ষামূলক তাও জানিয়ে দিয়েছিল বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা। এছাড়া এই নিয়মের প্রয়োগ বাধ্যতামূলক না করে বিভিন্ন দেশের লিগ কর্তৃপক্ষের উপরই ছেড়েছিল সিদ্ধান্ত। এবার রীতি ভেঙে তিনের বদলে পাঁচ পরিবর্তের নিয়মকে গ্রহণ করল ইংলিশ প্রিমিয়ার লিগ। ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে ইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে অ্যাস্টন ভিলা বনাম শেফিল্ড ইউনাইটেড। একইদিনে অন্য খেলায় মুখোমুখি হবে যুযুধান দুই প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনাল।

আরও পড়ুনঃলা লিগা শুরুর আগে দুঃসংবাদ,চোট পেয়ে মাঠের বাইরে মেসি

প্রিমিয়ার লিগ শুরুর আগে প্লেয়ারদের নিরাপত্তা ও সুরক্ষা বিষয়টি নিয়ে  মেডিক্যাল টিমের সঙ্গে পর্যালোচনায় বসেছে লিগ কর্তৃপক্ষ। দীর্ঘদিন পর মাঠে নামায় প্লেয়ার ফিটনেস নিয়েও  চিন্তা ছিল লিগ কর্তপক্ষের। এরপর স্টকহোল্ডারদের গুরুত্বপূর্ণ বৈঠকের পরই ৩-এর পরিবর্তে ৫ পরিবর্তনের এই সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ। যদিও এই সিদ্ধান্ত কেবল চলতি মরশুমের বাকি সময়ের জন্যই। পরে পরনো নিয়মেই ফিরে আসার পরিকল্পনা রয়েছে তাদের। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন ইপিএলের ইতিহাসে এই সিদ্ধান্ত এক দৃষ্টান্ত হয়ে থাকবে। লিগ কর্তৃপক্ষের নয়া সিদ্ধান্তকে মেনে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সবকটি ক্লাবই। 

আরও পড়ুনঃযুক্তরাষ্ট্র ওপেন নিয়ে কোনও আশার আলো দেখছেন না নাদাল

আরও পড়ুনঃস্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করে দিল ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল

এক বিবৃতি জারি করে এই নয়া নিয়মের কথা জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ। বিবৃতিতে জানানো হয়েছে, গত মাসে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড মিটিংয়ে সাময়িক বিষয়টিতে সংশোধন আনা হয়েছে বলে জানিয়েছে তারা। তিনের পরিবর্তে যেহেতু পাঁচজন ফুটবলার ফুটবলার পরিবর্তন করতে পারবে ক্লাবগুলি তাই রিজার্ভ বেঞ্চে সাতজনের পরিবর্তে দলের ন’জন ফুটবলারকে রাখতে পারবেন কোচ। বিবৃতিতে ইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘২০১৯-২০ বাকি মরশুমের জন্য ম্যাচে পরিবর্তের সংখ্যা তিন থেকে বাড়িয়ে পাঁচ করা হল।’ অর্থাৎ লিগের বাকি ৯২টি ম্যাচে এক অন্য অভিজ্ঞতার সাক্ষী থাকতে চলেছেন ফুটবল অনুরাগীরা।

Follow Us:
Download App:
  • android
  • ios