করোনা ভাইরাসের প্রকোপ থাবা বসিয়েছে সমগ্র ক্রীড়া বিশ্বে। স্থগিত বা বাতিল হয়ে গিয়েছিল বিশ্বের সব ধরেনর স্পোর্টিং ইভেন্ট। কিন্তু পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই শুরু হয়েছে ফুটবল। ঘোষণা হয়ে গিয়েছে ক্রিকেট শুরুর দিনক্ষণও। কিন্তু এখনও বিশ্বের অন্যতম জনপ্রিয় স্পোর্টস টেনিসের ফেরা নিয়ে কোনও খবর নেই। করোনার কারণে পিছিয়ে গেছে ফরাসী ওপেন। নতুন বছরে অস্ট্রেলিয়া ওপেন হওয়া নিয়েও সংশয় প্রকাশ করেছে  সে দেশের প্রশাসন ও টেনিস সংস্থা। কিন্তু অস্ট্রেলিয়া ওপেনের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ওপেন। পরিস্থিতির বিচার করে ইউএস ওপেন নিয়েও আশার আলো দেখছেন টেনিস তারকা রাফায়েল নাদাল।

আরও পড়ুনঃলা লিগা শুরুর আগে দুঃসংবাদ,চোট পেয়ে মাঠের বাইরে মেসি

যুক্তরাষ্ট্র ওপেনের মূলপর্ব শুরু হওয়ার কথা ৩১ অগস্ট নিউ ইয়র্কে। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণে ভয়াবহ রূপ ধারণ করেছে করেছে আমেরিকা। মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষেরও বেশি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই ফরাসী ওপেনের পর যুক্তরাষ্ট্র ওপেন নিয়েও সংশয় রয়েছে নাদালের মনে। বর্তমানে নাদাল স্পেনে রয়েছেন। হাল্কা অনুশীলন শুরু করেছেন। যুক্তরাষ্ট্র ওপেন নিয়ে নাদাল বলেন,'যদি আজ আমাকে প্রশ্ন করেন যুক্তরাষ্ট্র ওপেন হওয়ার সম্ভাবনা কতটা? তা হলে বলব, সম্ভাবনা দেখছি না। হয়তো আশাই করতে পারি, দু’মাস পরে টুর্নামেন্ট হতে পারে। তবে দেখতে হবে ভাইরাসের সংক্রমণ কতটা আটকানো গিয়েছে। নিউ ইয়র্কের পরিস্থিতি কেমন থাকে মাস দু’য়েক পরে সেটাও দেখতে হবে।' 

আরও পড়ুনঃমুশফিকুর সহ বাংলাদেশের ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিল না বিসিবি

আরও পড়ুনঃতৈরি হচ্ছে সম্ভাবনা,বিদেশের মাটিতেও আইপিএল করতে প্রস্তুত বিসিসিআই

তবে টেনিস শুরু হলেও, প্লেয়ারদের সুরক্ষার বিষয় নিয়ে খুবই উদ্বিগ্ন টেনিস তারকা। স্বাস্থ্যবিধি ও প্লেনে সম্পূর্ণ নিরাপদে যাতায়াতের বিষয়টি নিয়ে চিন্তিত রয়েছেন নাদাল। তিনি বলেছেন,'স্বাস্থ্যের দিক থেকে পুরোপুরি সুরক্ষিত থাকার মতো পরিস্থিতি তৈরি না হলে সেখানে টেনিস আবার শুরু করা যাবে না। তার সঙ্গে প্রত্যেক দেশ থেকে খেলোয়াড়েরা যাতে সুরক্ষিত ভাবে প্রতিযোগিতায় আসতে পারে, সেটাও একটা ব্যাপার।আমার মনে হয় এই সময়ে সকলকে ধৈর্য রাখতে হবে।' তবে টেনিস কোর্টে ফেরার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন নাদাল। নিজের কেরিয়ারের ২০ নম্বর গ্র্যান্ড স্লামই এখন পাখির চোখ নাদালের।