বর্তমান ফুটবল বিশ্বে একাধিক তারকার লড়াই। কিন্তু সব থেকে বড় লড়াইটা দুই তারকার মধ্যে। একজন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, অন্যজন আর্জেন্তিনার লিও মেসি। কিছুদিন আগে মেসিকে পাশে বসিয়ে রোনাল্ডো বলেছিলেন, তাঁরা একে অপরকে ভালও খেলতে উদ্বুদ্ধ করেন। অনেকে মতে এই কথাটার মধ্যে একটা চ্যালেঞ্জ লুকিয়া ছিল। কারণ রোনাল্ডো তারপরই বলেছিলেন মেসির থেকে একটা হলেও বেশি ব্যালেন ডি’অর তিনি জিততে চান। দুই তারকার লড়াইতে সোমবার রাতে আবার মেসিকে পেছনে ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বর ষষ্ঠ ফুটবলার হিসেবে কেরিয়ারে ৭০০ তম গোল করলেনসিআর সেভেন। 

আরও পড়ুন - আজ শহরে ফিরছেন বিসিসিআই সভাপতি সৌরভ, মহারাজ বরণে সেজে উঠছে ইডেন

সোমবার রাতে ইউক্রেনের বিরুদ্ধে ইউরো ২০২০’র যোগ্যতা নির্নায়ক পর্বের ম্যাচে নেমেছিল ক্রিশ্চিয়ানোর রোনাল্ডোর দল।  ম্যাচে রানাল্ডো রেকর্ড করলেও তাঁর দলকে হারত হল। ১-২ গোলে। তাই সিআর সেভেনের সিলিব্রেশন কিছুটা হলেও মাটি হল। জাতীয় দলের জার্সিতে এটি রোনাল্ডোর ৯৫ তম গোল। সব থেকে বেশি আন্তর্জাতিক গোল করার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ তারকা। ২০০৪ সালের ইউরো কাপে জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল রোনাল্ডোর। সেই ম্যাচেই প্রথম আন্তর্জাতিক গোল করেছিলেন তিনি। নতুন রেকর্ড গড়ে রোনাল্ডো বলছেন, ‘আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ড আমার পেছনে ছোটে।’

আরও পড়ুন - পাড়ার ছেলে ভারতীয় ক্রিকেটের প্রধান, বেহালাতে দীপাবলির মেজাজ

এর আগে পাঁচ জন ফুটবলার নিজেদের কেরিয়ারে সাতশো বা তার বেশি গোল করেছেন। সেই তালিকায় আছেন, জার্মানির গার্ড মুলার, হাঙ্গেরির পুসকাস, ব্রাজিলের পেলে ও রোমারিও এবং চেক প্রজাতন্ত্রেন জোসেফ বিকান। এর প্রত্যেকেই এখন ফুটবলের ময়দানে নেই। রোনাল্ডোকে এখন টক্কর দিকে পারেন আর্জেন্তিনার লিও মেসি। মেসি করেছেন ৬৭২ গোল। রোনাল্ডোর থেকে অনেকটাই দুরে আছেন তিনি।  এখন দেখার কতদিনে এই পার্থক্য  কমাতে পারেন আর্জেন্তিনার অধিনায়ক। 

আরও পড়ুন - মর্মান্তিক দুর্ঘটনায় মৃত চার জাতীয় হকি খেলোয়াড়, জখম তিন