বার্সেলোনায় নিরাপত্তার কারণে পিছিয়ে গেল স্প্যানিশ ডার্বি এল ক্লাসিকো। প্রতি বছপ রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার এই ম্যাচ নিয়ে উত্তেজনা থাকে তুঙ্গে। এবার সেই ম্যাচ হওয়ার কথা ছিল ২৬ অক্টোবর। এবার সেই ম্যাচ পিছিয়ে দিল রয়্যাল স্পানিশ ফুটবল ফেডেরেশন। ম্যাচ পিছিয়ে গিয়ে এবার ডিসেম্বরের ৭ তারিখ অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে রয়্যাল স্পানিশ ফুটবল ফেডেরেশনের তরফ থেকে। একই সঙ্গে ম্যাচের স্থান পরিবর্তনও করা হতে পারে বলে খবর সূত্রের।

আরও পড়ুন, ১৭ বছরের প্রতিপক্ষের কাছে হার, ডেনমার্ক ওপেন থেকে বিদায় পিভি সিন্ধুর

বার্সেলোনায় কিছু রাজনৈতিক অস্থিরতা থাকায় এই মুহূর্তে সেখানে ম্যাচ করা সম্ভব হবে না বলে জানিয়ে দিয়েছে সেখানের প্রশাসন। এই মুহূর্তে ম্যাচ হলে ঠিক ভাবে নিরাপত্তার আয়োজন করতে পারবে না সেখানের প্রাশাসন এমনটাই খবর বার্সেলোনা জদল সূত্রে। মূলত ক্যাটালান স্বাধিনতা আন্দোলনের কারণেই অস্থিরতার সৃষ্টি হয়েছে বলে খবর। এর মধ্যেই চারটি বড় আক্রমণ ঘটে গিয়েছে বার্সেলোনায়। তাই এবার এই ম্যাচ পিছিয়ে দিতে বাধ্য হচ্ছে কতৃপক্ষ। এই বিষয় নিয়ে বার্সেলোনা কোচ ভালভার্দে অসন্তোষ প্রকাশ করে বলেন, এমনটা হলে লিগের সূচিতে বেশ কিছু পরিবর্তন হয়ে যাচ্ছে। ম্যাচের প্ল্যানিং থেকে শুরু করে সব কিছু বদল করতে হচ্ছে। এমনকি যাওয়া আশার সূচিতেও পরিবর্তন হয়ে যাচ্ছে। তাই ম্যাচটা পিছিয়ে কোনও কাজের কাজ হয়নি। কোনও দলেরই সুবিধা হবে না। বার্সেলোনা হোক বা মাদ্রিদ।

আরও পড়ুন, মেরির প্রতি একচোখা বক্সিং ফেডারেশন, মন্ত্রী-কে চিঠি আর এক বক্সারের

এই মুহূর্তে লিগ তালিকায় এক নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ ও দুই নম্বরে রয়েছে বার্সেলোনা। তবে এই পরেরে ম্যাচে দুই বড় দলের মুখোমুখি হওয়ার কথা থাকলেও এবার সেই ম্যাচ পিছিয়ে যাওয়া অন্য দলের সঙ্গে এই মুহূর্তে খেলতে হবে স্পেনের দুই বড় ক্লাবকে। ৭ ডিসেম্বর ফের এল ক্লাসিকোর লড়াইয়ে নামবে বার্সা ও রিয়াল।