আসন্ন আইএসএলে খেলার ইচ্ছে অনেকদিন আগে থেকেই জানিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল। কিন্তু এখনও অবধি ইস্টবেঙ্গলের আইএসএল খেলা পাকা হয়নি। সমর্থকরা এখনও ভুগছেন আশঙ্কায়। এখনও ইস্টবেঙ্গলের স্পনসর সংক্রান্ত কোনও আপডেটও দেওয়া হয়নি ক্লাবের তরফ থেকে। নানানরকম জল্পনা উঠলেও সরকারি কোনও ঘোষণা করতে পারেননি লাল-হলুদ কর্তারা। আইএসএলে খেলা যেন ক্রমশই অসম্ভব হয়ে উঠছে লাল-হলুদ শিবিরের পক্ষে। 

আরও পড়ুনঃরাফালের জন্য ভারতীয় বায়ূ সেনাকে অভিনন্দন জানালেন সচিন তেন্ডুলকর

এই অবস্থায় ইস্টবেঙ্গল পাশে পেল ফুটবল প্লেয়ার্স এসোসিয়েশন বা এফপিএআই-কে। ইস্টবেঙ্গল কে আইএসএলে খেলতে দেওয়ার অনুরোধ করে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন এবং এফএসডিএল-কে চিঠি পাঠালো তারা। ইস্টবেঙ্গল ক্লাবের সুপ্রাচীন ঐতিহ্য এবং বিশাল সমর্থকগোষ্ঠীর কথা তাদের চিঠিতে উল্লেখ করেছে। এফপিএআই-য়ের তরফ থেকে বলা হয়েছে ইস্টবেঙ্গল যদি আইএসএল খেলতে পারে তাহলে উপকার হবে আইএসএল-এরই। 

আরও পড়ুনঃঅবশেষে স্বস্তি সৌরভের পরিবারে, করোনা মুক্ত হলেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃঅল্প সময়েই করোনা ভাইরাসকে হারালেন বিশ্বজয়ী জাভি

কিন্তু ফুটবল প্লেয়ার্স এসোসিয়েশন-এর এই ভুমিকায় প্রশ্ন উঠেছে নানা মহলে। অনেক জায়গা থেকেই বলা হচ্ছে যে নিজের আসল উদ্দেশ্য ভুলে যাচ্ছে এফপিএআই, তাদের মূল কাজ খেলোয়াড়দের সমস্যায় তাদের পাশে দাঁড়ানো,  এভাবে কোনও ক্লাব কোন লিগে খেলবে সেই ব্যাপারে তারা মন্তব্য করতে পারে না। এখন দেখার তাদের এই চিঠিতে ইস্টবেঙ্গল ক্লাবের আইএসএল খেলার ব্যাপারে আদেও কোনও সাহায্য হয় কি না।