করোনা ভাইরাসের সংক্রমণের জেরে আপাতত সারা ভারতে থমকে রয়েছে সমস্ত ধরনের খেলাধুলো। সেই সঙ্গে স্তব্ধ ভারতীয় ফুটবল। কিন্তু সারা বিশ্ব জুড়ে ধীরে ধীরে ফিরছে ফুটবল। জার্মানির পর ফুটবল ফেরানোর কথা ঘোষণা করেছে স্পেন, ইংল্যান্ডের মত দেশগুলি। অচলাবস্থা কাটিয়ে বিশ্বের বেশ কয়েকটি বিখ্যাত ফুটবল লিগ শুরু হওয়ার মুখে। তাই ভারতীয় ফুটবল ভক্তদের মনে স্বভাবতই প্রশ্ন জাগছে ফের কবে ভারতীয় ফুটবল শুরু হবে সেই ব্যাপারে। জুলাই মাসেই শুরু হওয়ার কথা ছিল কলকাতা লিগ। কিন্তু এইমুহুর্তে যা পরিস্থিতি তাতে কলকাতা লিগ হওয়ার সম্ভাবনা একেবারেই নেই। কিন্তু আইএফএ সচিব জয়দীপ মুখার্জি ভরসা দিয়েছেন। তার মতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে পুজোর পরেই শুরু করবেন কলকাতা লিগ।

আরও পড়ুনঃশামির সঙ্গে টপলেস অবস্থায় হাসিন জাহান,হঠাৎ কেনও এই ছবি শেয়ার

সাম্প্রতিক পরিস্থিতির প্রেক্ষিতে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন দেশ জুড়ে করোনা পরিস্থিতি যদি নিয়ন্ত্রণে আসে তবে পুজো মিটে যাওয়ার পরে অক্টোবর মাসের একেবারে শেষদিকে ঘরোয়া লীগ শুরু করার ইচ্ছা রয়েছে তাদের। তবে তার আগে আমরা অবশ্যই করোনা পরিস্থিতির দিকে লক্ষ্য রাখা হবে। করোনা আতঙ্ক শেষ হলে বা কমলে যেদিন আইএফএ অফিস খুলবে তার কিছুদিনের মধ্যেই বিশিষ্ট কয়েকজন চিকিৎসকদের নিয়ে একটি কমিটি গঠন করার কথা ভাবছে আইএফএ। তাদের পরামর্শ নিয়ে এবং সরকারি নির্দেশ শুনে ফুটবল ম্যাচ গুলি যদি আয়োজিত হয় তবে কিভাবে আয়োজন করা উচিত সেই নিয়ে আলোচনায় বসবে আইএফএ।

আরও পড়ুনঃটিকটক করার জন্য পিছনে পড়ে রয়েছে ওয়ার্নার,মজার ছলে জানালেন কোহলি

আরও পড়ুনঃসৌরভ আউট হলে নিজেক ঘরবন্দি করে কাঁদতেন,জানালেন নীতিশ রানা

এরমধ্যেই রাজ্যর ফুটবল সংস্থার পক্ষ থেকে মাঠ গুলি পরিচর্যা করে ঠিকঠাক করার কাজ শুরু হয়ে গিয়েছে। জয়দীপ মুখার্জি জানিয়েছেন আইএসএল এবং আইলিগের মতো প্রতিযোগিতাগুলির সূচি ঘোষণা হওয়া অবধি তারা অপেক্ষা করবেন। সেই সূচি নিশ্চিত হওয়ার পরেই কলকাতা লিগের সূচি প্রকাশ করা হবে। এই ব্যাপারে সমস্ত ফুটবল ক্লাবগুলির সমর্থন আশা করছে আইএফএ।