বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে তিনটি খেলা হয়ে গেছে ভারতীয় দলের। প্রথম ম্যাচে এগিয়ে থেকে ওমানের কাছে হার। দ্বিতীয় ম্যাচে দোহায় গিয়ে এশিয়ার সেরা দল কাতার সঙ্গে গোল শুন্য ড্র আর তারপর ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে পিছিয়ে থেকে ১-১ গোলে ড্র। তিন ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট ইগর স্টিমাচের দলের। ১৪ তারিখ প্রথম লেগের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধেই খেলতে নামবে ভারতীয় দল। সোমবার তাজাকিস্তানের রাজধানী ধুশাবে পৌছে গেছে ভারতীয় দল। সেখানেই নিজেরে হোম ম্যাচ খেলবে আফগানরা। 

আরও পড়ুন - প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক টি-২০ হ্যাটট্রিক দীপকের, তথ্য বলছে অন্য কথা

সোমবার রাতে পৌছে মঙ্গলবার থেকেই অনুশীলনে নেমে পরছেন সুনীলরা। ধুশাবের অ্যাস্ট্রো টার্ফে খেলা। তাই দিল্লিতেই দুদিন কৃত্রিম ঘাসের মাঠে অনুশীলন করেছে ভারতীয় দল। এবার ধুশাবেতে গিয়েও নিজেদের মানিয়ে নেওয়ার চেষ্টায় সুনীলরা। চলছে যুদ্ধ জয়ের প্রস্তুতি। 

 

 

আরও পড়ুন - আইসিসি ব়্যাঙ্কিংয়ের প্রথম স্থান ধরে রাখলেন বিরাট ও বুমরা

 

 

এবারই ভারতীয় সিনিয়র দলের ডাক পেয়েছেন গোলকিপার ধীরজ সিং। অনুশীলনে বেশ নজর কাড়ছেন তিনি। কিন্তু প্রশ্ন একটাই, ভাল ফুটবল খেলেও সুনীলেদ দল জিততে পারছে না কেন ? এই প্রশ্নের সহজ উত্তর দিয়েছেন দলের গোলকিপার গুরপ্রীত সিং ধান্ধু। তাঁর মতে গোল করতে হবে। যোগ্যতা অর্জন পর্বের প্রথম তিন ম্যাচে ভারত যে কটি গোলের সুযোগ পয়েছিল তার বেশির ভাগটাই কাজে লাগাতে পারেনি। গোল করার ক্ষেত্রে এখনও অনেক বেশি সুনীল নির্ভার ভারতীয় দল। তাই ফুটবল বোদ্ধাদের মতে একদম সঠিক সমস্যটাই সবার সামনে তুলে ধরেছেন গুরপ্রীত। 

আরও পড়ুন - খেলায় দুর্নীতি রুখতে সংসদে নজিরবিহীন ভাবে বিল পাস করল শ্রীলঙ্কা সরকার