বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে তিনটি খেলা হয়ে গিয়েছে সুনীলদের। একটি ম্যাচেও এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি ভারতীয় দল। প্রথম ম্যাচে হারের পাশাপাশি দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ড্র করেছে সুনীল ছেত্রীর দল। এবার বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে নামতে চলেছে ভারতীয় ফুটবল দল। প্রথম ম্যাচে ওমানের কাছে হারের পর কাতারের কাছে তাঁদের ঘরের মাঠে তাঁদের রুখে দিয়েছিল সুনীল বাহিনী। তারপর ঘরের মাঠে কলকাতার যুবভারতীতে ১-১ গোলে ড্র করেছে ভারত। এবার আফগানিস্তানের বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে লড়াইয়ে নামছে ভারতীয় দল।

 

 

এই মুহূর্তে ২ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় রয়েছে আইগর স্টিমাচের দল। তবে বাংলাদেশের বিরুদ্ধে জেতা ম্যাচও হাতছাড়া হয়েছে ভারতীয় দলের। এতদিন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ঘাসের মাঠে খেলেছে ভারতীয় দল। তবে বৃহস্পতিবার আফগান ডেরায় অ্যাস্ট্রো টার্ফে নামতে চলেছে সুনীলরা। আর সেটাই এখন ভারতীয় দলের কাছে প্রধান চিন্তার বিষয়। মঙ্গলবার আফগানিস্তানে অনুশীলনে নেমেছিল ভারত। সেই সঙ্গে বুধবারও ম্যাচের চূড়ান্ত প্রস্তুতি সেরে ফেলেছে ভারতীয় দল। দলের রিজার্ভ বেঞ্চেও রয়েছে তরুণ ফুটবলাররা। তবে ভারতের প্রধান লক্ষ্য এবার জয়। দুটি ম্যাচে ড্র করে কোনও ভাবেই সন্তুষ্টি হয়নি ভারতের। তবে সব কিছুকে এড়িয়ে এই মুহূর্তে ভারতীয় দলের প্রধান লক্ষ্য হবে জয়।

আরও পড়ুন, আফগান ডেরায় সুনীলরা, প্রস্তুতি শুরু কৃত্রিম ঘাসের মাঠে

দল গোল করতে পারছে না সেটাই হারের মূল কারণ সেটা ইতিমধ্যেই মেনে নিয়েছেন দলের কোচ সহ বাকি ফুটবলাররা। আর সেই সঙ্গে এবার আফগানিস্তানের বিরুদ্ধে গোল করাটাই প্রধান লক্ষ্য সুনীলদের। সুনীল ছেত্রী এই বিষয় নিয়ে বলেন, 'ভারতের সব থেকে যেটা প্রয়োজনীয় সেটা হল গোল। সুযোগ তৈরি করে কোনও রকম লাব হবে না। দলের জয় দরকার। জয় পেলেই সব কিছু হবে।' এবার দেখার যোগ্যতা অর্জন পর্বে এবার টিকে থাকার লড়াইয়ে নিজেদের জয় ভাগ্য ফেরাতে পারে কি না ভারতীয় দল।