Asianet News BanglaAsianet News Bangla

করোনা আবহে সেপ্টেম্বরে হতে পারে বিশ্ব ফুটবলের মেগা ফাইট, মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

  • ক্লাব ফুটবল ফিরলেও করোনার কারণে ফেরেনি আন্তর্জাতিক ফুটবল
  • গত মার্চ মাস থেকে মহামীরর কারণে বন্ধ রয়েছে আন্তর্জাতিক ফুটবল
  • আগামী সেপ্টেন্বর থেকে শুরু হওয়ার সম্ভাবনা উয়েফা নেশনস লিগের
  • আর সেপ্টেম্বরেই হতে পারে ব্রাজিল বনাম আর্জেন্টিনার মেগা ফাইট
     
International football returns from September, Brazil may face Argentina in a friendly match bsp
Author
Kolkata, First Published Jul 25, 2020, 9:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাস বিশ্ব জুড়ে স্তব্ধ করে দিয়েছিল ফুটবলকে। পরিস্থিতির কিছুটা উন্নতি হতেই ধীরে ধীরে ফিরেছে ক্লাব ফুটবল। ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে বুন্দেশলিগার গত মরসুমের খেলা। শেষের পথে ইপিএল, লা লিগা, সিরি আঁও। ক্লাব ফুটবল ফিরলেও, এখনও ফেরেনি আন্তর্জাতিক ফুটবল। করোনা ভাইরাস মহামারীর কারমে এবছরের মত স্থগিত হয়ে গিয়েছে  ইউরো কাপ ও কোপা আমেরিকার মত আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। মার্চ মাস  থেকেই বন্ধ রয়েছে সমস্ত ধরেনের আন্তর্জাতিক ফুটবল। এবার সেপ্টেম্বর থেকে ফিরতে চলেছে আন্তর্জাতিক ফুটবল। আর সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরেই হতে পারে বিশ্ব ফুটবলের সবথেকে উত্তেজক ম্যাচ ব্রাজিল বনাম আর্জেন্টিনা।

আরও পড়ুনঃঅনলাইন ক্লাসের জন্য রোজ পাহাড়ে ওঠেন রাজস্থানের হরিশ, ছবি শেয়ার করে পাশে দাঁড়ানোর আশ্বাস সেওয়াগের

৮ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ২০২২ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা। তার আগে সেপ্টেম্বরে মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা ও ব্রাজিল। আর্জেনিটেনার সংবাদ পত্র 'ওলে'-র প্রকাশিত রিপোর্ট অনুযায়ী,৩ থেকে ৮ সেপ্টেম্বর ইউরোপিয়ান নেশনস লিগের একাধিক ম্যাচ হওয়ার কথা রয়েছে। একই সময়ে প্রস্তুতি ম্যাচ খেলে বাছাইপর্বের জন্য নিজেদের প্রস্তুত রাখতে চায় আর্জেন্টিনা। অক্টোবরেই ইকুয়েডর এবং বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। তাই প্রস্তুতি ম্যাচ ব্রাজিলের বিরুদ্ধে খেলতে পারে আর্জেন্টিনা।

আরও পড়ুনঃআমের প্রতি কতটা দুর্বল ধোনি, জানালেন মাহির সিএসকে সতীর্থ

আরও পড়ুনঃঅন্তরঙ্গ মুহূর্তে ধরা দিলেন মেসি ও অ্যান্তোনেলা রোকুজ্জো, মহামারীতে ঘুরতে গিয়ে বিতর্কে মেসি-সুয়ারেজ

যদি সত্যি ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ হয়, তাহলে করোনা বিশ্বে সেটাই হবে প্রথম সবথেকে বড় মেগাফাইট। কিন্তু আরজেন্টিনা ও মেসি সমর্থকদের জন্য খারাপ সংবাদও রয়েছে।কারণ গত কোপা আমেরিকা সেমি ফাইনালে রেফারি এবং কনমেবলের সমালোচনা করায় তিন ম্যাচের জন্য নির্বাচিত হন লিওনেল মেসি। এমনকি তৃতীয় স্থান অধিকার করায় মেডেল নিতেও যাননি তিনি। তাই অক্টোবরে বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচে আকাশি-সাদা জার্সিতে খেলতে পারবেন না মেসি। ফলে ব্রাজিলেরবিরুদ্ধে ম্যাচ হলে সেই ম্য়াচ ও বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম দুটি ম্যাচে মেসিকে ছাড়াই নামতে হবে নীল-সাদা ব্রিগেডকে।

Follow Us:
Download App:
  • android
  • ios