আজকে কাঁধের চোটের অপারেশন করাবেন জুভেন্তাসের ডাচ ডিফেন্ডার ম্যাথিস দি লিট। সদ্য সমাপ্ত মরশুমে আটালান্টা-র বিরুদ্ধে খেলায় কাঁধে চোট পেয়েছিলেন তিনি। এরপর তাকে অপারেশনের পরামর্শ দেওয়া হয়। কিন্তু মরশুমের ওই গুরুত্বপূর্ণ সময়ে অপারেশনের অর্থ ছিল জুভেন্তাসের রক্ষণভাগ আরও দুর্বল হয়ে পড়া। কারণ ইতিমধ্যেই চোটের জন্য মাঠের বাইরে ছিলেন দলের প্রধান ডিফেন্ডার চিয়েল্লিনি। চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন তুরস্কের ডিফেন্ডার ডেমরিয়েল-ও। ফলে চোট নিয়েই বাকি মরশুম খেলবেন বলে ঠিক করেন দি লিট। 

আরও পড়ুনঃপেনাল্টির আবেদন নাকোচ করার জের, রেফারিকে মেরে ফাটিয়ে দিলেন রাশিয়ার প্রাক্তন অধিনায়ক

চলতি মরশুমের শুরুতেই ২০১৮-১৯ মরশুমের দুর্দান্ত আয়াক্স দল থেকে জুভেন্তাসে যোগ দিয়েছিলেন দি লিট। আয়াক্সে দুর্দান্ত একটি মরশুম কাটিয়ে জুভেন্তাসে মূলত দলের ব্যাক আপ ডিফেন্ডার হিসাবেই যোগ দিয়েছিলেন ডাচ ডিফেন্ডার। কিন্ত মরশুমের একদম শুরুতেই জর্জে চিয়েল্লিনির চোট দি লিটের কাছে প্রথম দলের দরজা খুলে দেয়। মরশুমের প্রথমে ছন্দ না পেলেও মরশুমের শেষ দিকে এসে তিনিই হয়ে উঠেছিলেন জুভেন্তাস ডিফেন্সের মূল স্তম্ভ। 

আরও পড়ুনঃআইসিসির চেয়ারম্যান নির্বাচনের পদ্ধতি নিয়ে বিবাদ বিসিসিআই ও পিসিবির

ইতালিয়ান সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী আজ অপারেশনের পর তিন মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে ২১ বছর বয়সী ডিফেন্ডার-কে। মরশুমের শুরুতে জুভেন্তাসের ম্যাচ সহ নেদারল্যান্ডসের হয়ে নেশনস লিগের যোগ্যতাঅর্জন পর্বেও অংশগ্রহণ করতে পারবেন না তিনি। সেই সময় টুকু জুভেন্তাস কাদের দিয়ে নিজেদের রক্ষণভাগ সাজায় তার ওপর নজর থাকবে সকলের।

আরও পড়ুনঃআইপিএলে সুযোগ না পাওয়ায় আত্মহত্যা মুম্বইয়ের ক্রিকেটারের, ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ