Asianet News BanglaAsianet News Bangla

চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করতে আজ মুখোমুখি হবে ম্যান ইউ ও লেস্টার

  • আজ শেষ হচ্ছে ইপিএল
  • শেষ রাউন্ডে মুখোমুখি রেড ডেভিলস ও ফক্সরা
  • চেলসি জিতলে জয় ছাড়া অন্য উপায় নেই লেস্টারের সামনে
  • হার বাঁচালেই চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউ
     
Man U and Leicester City will face each other today in european spot decider
Author
Kolkata, First Published Jul 26, 2020, 11:16 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ শেষ হচ্ছে ইপিএল। গত বছর মরশুম শুরু হওয়ার ঠিক ১১ মাস পরে শেষ হচ্ছে মরশুম। সৌজন্যে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ। ইতিমধ্যে ইংলিশ ফুটবল ফেডারেশন পরবর্তী মরশুমের ইপিএল কবে শুরু হবে সেই ঘোষণা করে দিয়েছে। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে অর্থাৎ চলতি মরশুম শেষ হওয়ার প্রায় ৭ সপ্তাহ পর থেকে শুরু হচ্ছে পরের মরশুমের ইপিএল। অবশ্য ইংলিশ ফুটবল শুরু হয়ে যাচ্ছে তার বেশ কিছুদিন আগেই। এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী আগস্ট মাসের ৩০ তারিখে কমিউনিটি শিল্ডের মধ্যে দিয়ে শুরু হচ্ছে পরবর্তী ইংলিশ ফুটবল মরশুম। 

আরও পড়ুনঃঘোষিত হয়েছে আইপিএলের দিন, গর্জনের অপেক্ষায় মহেন্দ্র 'সিংহ' ধোনি

এই মরশুমের শেষ দিন অবধি উত্তেজনা বজায় রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে। যদিও লিগের বিজয়ী কারা হবে তা অনেকদিন আগেই নির্ধারিত হয়ে গেছে, কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের জন্য কারা যোগ্যতা অর্জন করছে তা নিশ্চিত হয়নি এখনও। আজ শেষ ম্যাচ ডে-তে পুরো চিত্রটি পরিস্কার হয়ে যাবে সকলের কাছে। ইতিমধ্যেই লিগ জয়ী লিভারপুল এবং দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটি-র চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়ে গিয়েছে। বাকি দুটো জায়গা নিয়ে লড়াই চলছে চেলসি, ম্যান ইউ এবং লেস্টার সিটির মধ্যে। ইউরোপা লিগে খেলা নিয়ে এই তিনটি দলের সাথে সাথে লড়াইয়ে আছে উলভ্যাম্পটন ওয়ান্ডারার্স এবং টট‍্যেনহ‍্যাম হটস্পার। 

আরও পড়ুনঃকরোনা আক্রান্ত হওয়ার পর কেটে গিয়েছে ১০ দিন, এখন কেমন আছেন সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃকরোনা আবহে সেপ্টেম্বরে হতে পারে বিশ্ব ফুটবলের মেগা ফাইট, মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

আজ লেস্টারের ঘরের মাঠে মরশুমে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড এবং লেস্টার। যে দল জিতবে তারা সরাসরি যোগ্যতা অর্জন করবে চ্যাম্পিয়ন্স লিগের। ম্যাচ ড্র হলেও চ্যাম্পিয়ন্স লিগেই খেলবে ম্যান ইউ। হারলে চেলসির ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। চেলসি হারলে ম্যান ইউ হেরে গিয়েও পেতে পারে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। অপরদিকে আজ হারলে কোনও ভাবেই চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না লেস্টার। ড্র করলে আশা করে থাকতে হবে চেলসি যাতে জিততে না পারে। সেই ঝুঁকি না নিয়ে আজ জিতেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেতে চায় ফক্সরা। এই মুহুর্তে ৩৭ ম্যাচ খেলে ৬৩ পয়েন্টে রয়েছে চেলসি ও ম্যান ইউ। গোলপার্থক‍্যে এগিয়ে থাকায় তিন নম্বরে রয়েছে ম্যান ইউ। এদের দুজনের চেয়ে এক পয়েন্ট কম পেয়ে পাঁচে রয়েছে লেস্টার।

Follow Us:
Download App:
  • android
  • ios