আজ রাতে ফের মাঠে ফিরতে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউরোপা লিগে শেষ ষোলোর দ্বিতীয় পর্বের খেলায় আজ ঘরের মাঠে অস্ট্রিয়ান ক্লাব লাস্কের বিরুদ্ধে নামবে তারা। যদিও ম্যাচটি কার্যত নিয়মরক্ষার। কারণ প্রথম পর্বের খেলায় লাস্ক-কে তাদের ঘরের মাঠে ৫-০ ফলে হারিয়েছে রেড ডেভিলসরা। আর লাস্কের মতো দলের পক্ষে কোনওভাবেই এই বিশাল এগ্রিগেট স্কোরের গন্ডি টপকানো সম্ভব নয়। তাই এই ম্যাচে হয়তো সেরা একাদশ নামাবেন না ম্যান ইউ ম্যানেজার ওলে গানার সলশায়ার। তবে ম্যাচটির একটি অন্যরকম গুরুত্ব রয়েছে। 

আরও পড়ুনঃবেইরুটে ভয়াবহ বিস্ফোরণ, সমবেদনা প্রকাশ ভারতীয় ক্রিকেটারদের

আজকের ম্যাচে ম্যান ইউ খেলতে নামবে নতুন হ্যান্ডবল রুলের আওতায়। কাঁধ কে আর হাতের অংশ বলে গণ্য করা হবে না। অর্থাৎ পেনাল্টি বক্সের ভেতরে কিংবা বাইরে যদি কোন খেলোয়াড়ের কাঁধে বল লাগে তবে পেনাল্টি বা ফ্রি-কিক পাওয়া যাবে না আর। এতদিন অনিচ্ছাকৃত কোনও প্লেয়ারের হাতে বল লাগলে সেটি হ্যান্ডবল বলে গণ্য হত না। নতুন নিয়ম অনুযায়ী হাতের ব্যাবহার করে শরীর কে স্ট্রেচ করার চেষ্টা করলেই সেক্ষেত্রে বল হাতে লাগলে সেটি হ্যান্ডবল বলে গণ্য হবে। ম্যানচেস্টার ইউনাইটেড প্রথম ইংলিশ দল যারা এই নিয়মের আওতায় খেলতে নামবে। 

আরও পড়ুনঃকরোনা আবহে এবারের আইপিএলে থাকবে একাধিক নতুন চ্যালেঞ্জ,মনে করেন সুরেশ রায়না

বিসিসিআইয়ের একাধিক নিয়ম অপছন্দ আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির, তাহলে কি এবার বোর্ড-ফ্র্যাঞ্চাইজি দ্বৈরথ

আজ রাতে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লাস্ক ম্যাচ ছাড়াও আরও তিনটি ইউরোপা লিগের ম্যাচ হবে। ১০.২৫ নাগাদ মাঠে নামবে এফ.সি কোপেনহেগেন ও ইস্তানবুল বাসাকেসির একই সময়ে অপর একটি ম্যাচে একইরকম ভাবে শেষ ষোলোর দ্বিতীয় পর্বে মুখোমুখি হবে শাখতার দনেস্ক ও উলফসবার্গ। রাত্রি ১২.৩০ ম্যান ইউ ম্যাচের পাশাপাশি খেলতে নামবে ইন্টার মিলান ও গেটাফে। এদের মধ্যে প্রথম পর্বের খেলাটি গোলশূন্য ড্র হয়।