অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফিরল ইংলিশ প্রিমিয়ার লিগ। করোনা বা লকডাউন পরবর্তী সময়ে ফের বল গড়াল বিশ্বের সব থেকে জনপ্রিয় লিগে। ইউরোপ জুড়ে করোনা আতঙ্ক কিছুটা কমার পরই  একে একে বুন্দেশলিগা, লা লিগার পর ইপিএল ফেরায় স্বস্তিতে ফুটবল প্রেমিরা। যদিও ইপিএলের প্রথম ম্যাচ শেষ হয় নিষ্ফলা ভাবেই। দিনের শেষে প্রথম ম্যাচের স্কোর হল অ্যাস্টন ভিলা ০ শেফিল্ড ইউনাইটেড ০। ম্যাচের রেজাল্ট নয়, দীর্ঘ দিন পর ফুটবলে ফিরতে পেরেই খুশি দুই দলের ফুটবলাররা।

আরও পড়ুনঃঘর থেকে উদ্ধার ক্রিকেটারের ঝুলন্ত দেহ,শোকস্তব্ধ ক্রিকেট মহল

তবে ইপিএল ফেরার প্রথম দিনে বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিদের নজরে ছিল ম্যাঞ্চেস্টার সিটি বনাম আর্সেনাল ম্যাচে। টানটান লড়াই দেখার অপেক্ষায় ছিল সকলে। কিন্তু পেপ গুয়ার্দিওয়ালার ম্যান সিটির কাছে একপ্রকার দাঁড়াতেই পারল না আর্সেনাল। খেলার ফল ৩-০। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ম্য়ান সিটির হয়ে প্রথম গোলটি করেন রাহিম স্টারলিং। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে পেনাল্টি থেকে দলের ব্যবধান ২-০ করেন কেভিন ডি ব্রুইন, ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ম্য়ান সিটির হয়ে ব্য়বধান আরও বাড়ান ফিল ফোডেন। ম্যাচে অজস্র সুযোগ নষ্ট না করলে ব্যাবধান আরও বাড়াতেই পারত ইপিএলে দ্বিতীয় স্থানাধিকারীরা। প্রত্যাবর্তনের ৩-০ ব্যবধানে জয় পেয়ে খুশি ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওয়ালা

আরও পড়ুনঃতিনটি আলাদা দল একসঙ্গে খেলবে ক্রিকেট ম্যাচ,অভিনব আয়োজন করছে দক্ষিণ আফ্রিকা

আরও পড়ুনঃলিসবনেই হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

তবে এদিনের আরও একটি উল্লেখযোগ্য বিষয় ছিল সম্পূর্ণ ভিন্ন পরিবেশে প্রিমিয়ার লিগ দেখল বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা। দর্শকশূন্য গ্যালারি থেকেও প্রতি মুহূর্তে শোনা যাচ্ছে সমর্থকদের চিৎকারের রেকর্ডিং। ফুটবলারদের জার্সির পিছনে আজ তাঁদের নামের পরিবর্তে রয়েছে জর্জ ফ্ল‌য়েডের মর্মান্তিক মৃত্যুর প্রতিবাদে তৈরি হওয়া সেই স্লোগান‌,‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। ম্যাচ কিক-অফের আগেও দুটো দল সমবেত ভাবে প্রতিবাদ জানাল হাঁটু মুড়ে বসে। করোনায় প্রাণ হারানোম মানুষদের শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালনও হল। এমনই আবহে ফের পথ চলা শুরু করল বিশ্বের সব থেকে জনপ্রিয় প্রিমিয়ার লিগ।