কয়েক দিন আগেই  করোনা মোকাবিলায় প্রায় সাড়ে আট কোটি টাকা দান করেছিলেন ম্যাঞ্চেস্টার সিটির হেডস্যার পেপ গুয়ার্দিওয়ালা। বিশ্ব জুড়ে করোনা মহামারীর মোকাবিলায় প্রয়োজনে ফের মানুষের পাশে দাঁড়ানোর আশ্বাসও দিয়েছিলেন পেপ। পেপের মানবিক উদ্যোগের প্রশংসা শুধু তার ক্লাব ম্যান সিটি নয়, সাধুবাদ জানিয়েছিল গোটে বিশ্বের ফটবল প্রেমীরা। কিন্তু যেই রোগে আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন পেপ গুয়ার্দিওয়ালা, সেই করোনা ভাইরাসই যে সবথেকে প্রিয় মানুষটিকে তার কাছ থেকে ছিনিয়ে নেবে তা স্বপ্নেও ভাবেননি পেপ। মারণ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল পেপ গুয়ার্দিওয়ালার মা দোলোরস সালা ক্যারিওর।

আরও পড়ুনঃকরোনা আক্রান্ত হয়ে আতঙ্কে আত্মহত্যা রেইমসের ফুটবল ক্লাবের চিকিৎসক বার্নার্ড গঞ্জালেসের

বেশ কিছু দিন ধরেই করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন পেপের মা। বয়স বেশি হওয়ায় দ্রুত তাঁর অবস্থার অবণতি  হতে থাকে। অবশেষে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন দোলোরস সালা ক্যারিও। মায়ের মৃত্যুর খবরে ভেঙে পড়েন ম্য়ান সিটি কোচ। গুয়ার্দিওয়ালার মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ম্যাঞ্চেস্টার সিটি। তাঁদের তরফে করা টুইটে লেখা হয়েছে, “এমন পরিস্থিতিতে ক্লাবের সকলে পেপের পাশে আছি।” শোক প্রকাশ করেছে বিশ্ব জুড়ে গুয়ার্দিওয়ালার অমুগামীরা।

আরও পড়ুনঃআতঙ্কের মাঝেই আশার বাণী,নির্দিষ্ট সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে চায় আইসিসি

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বাড়ির উঠোনে বোনের সঙ্গে টেনিস খেললেন রাফায়েল নাদাল, ভাইরাল ভিডিও

বিশ্ব জুড়ে ক্রমশ নিজের মারণ থাবা বিস্তার করে চলেছে করোনা ভাইরাস। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লক্ষ। মৃত্যু হয়েছে ৭০ হাজারেরও বেশি মানুষের। পরিস্থিতি সব দেশ যথাসাধ্য চেষ্টা করলেও, ঠেকানো সম্ভব হচ্ছে না সংক্রমণ। ফুটবল বিশ্বেও ব্যাপক থাবা বসিয়েছে করোনা ভাইরাস। দিন কয়েক আগেই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় ফরাসি লিগ ওয়ানের বিখ্যাত ক্লাব মার্সেইয়ের প্রাক্তন প্রেসিডেন্ট পাফ দিউফের। পাফ দিউফের আগে করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গিয়েছেন প্রাক্তন আফ্রিকান তারকা ফুটবলার আব্দুল কাদির মহম্মদ ফারা। প্রথম আফ্রিকান ফুটবলার হিসেবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে স্পেনের ২১ বছর বয়সী এক তরুণ ফুটবল কোচের। নাম ফ্রান্সিসকো গার্সিয়া। করোনা আক্রান্ত হওয়ায় আতঙ্কে আত্মঘাতী হন রেইমস ফুটবল ক্লাবের চিকিৎসক বার্নার্ড গঞ্জালেস। এবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল পেপ গুয়ার্দিওয়ালার মার। পেপের মার প্রয়াণে শোক জ্ঞাপন করেছে গোটা বিশ্বের ফুটবল অনুরাগীরা।