মেসিকে টপকে গেলেন পিএসজির এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে কম বয়সে সব থেকে বেশি গোল করে রেকর্ড করলেন ফ্রান্সের এই তারকা ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম ১৫টি গোল সব থেকে কম বয়সে করলেন এমবাপে। এই রেকর্ডে বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে ছাপিয়ে গেলেন কাইলিন এমবাপে। মঙ্গলবার রাতে পিএসজির হয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্লাব ব্রাজের বিরুদ্ধে ৩ গোল দেন এমবাপে। সেই সুবাদে ক্লাব ব্রাজের বিরুদ্ধে ৫-০ গোলে জয় পায় পিএসজি।

 

 

দ্বিতীয়ার্ধে পরিবর্ত খেলোয়াড় হিসাবে মঙ্গলবার রাতে মাঠে নেমেছিলেন এমবাপে। এই ম্যাচে পিএসজির হয়ে খেলতে দেখা যায়নি নেইমার জুনিয়রকে। আর সেই সুবাদে ম্যাচে পিএসজির অন্যতম ভরসা ছিলেন এমবাপে। প্রথমার্ধে মাত্র ৭মিনিটে গোল করেছিলেন পিএসজির মাওরো ইকার্দি। তারপর প্রথমার্ধে গোল করা হয়নি পিএসজির। তারপর এমবাপে মাঠে নামার পর তিনটি গোল করেন তিনি। ৬১, ৭৯ ও ৮৩ মিনিটে তিনটি গোল করেন ফ্রান্স ফুটবলার। তার মাঝে আরও একটি গোল ৬৩ মিনিটের মাথায় করে পিএসজির ইকার্দি। আর সেই সুবাদে ৫-০ গোলে জয় পায় পিএসজি দল।

আরও পড়ুন, উত্তাপ বাড়ছে ব্যালন ডি অর নিয়ে, মেসি-রোনাল্ডো-কে চাপে ফেলতে পারেন ভ্যান ডাইক

মাত্র ২০ বছর ৩০৬ দিনের মাথায় চ্যাম্পিয়ন্স লিগে ১৫টি গোল করার রেকর্ড করে ফেললেন পিএসজি ফুটবলার। এই বয়সে সব থেকে দ্রুত ১৫টি গোল করেথেন এমবাপে। অতীতে চ্যাম্পিয়ন্স লিগে ২১ বছর ২৮৮ দিনে ১৫টি গোলের মালিক হয়েছিলেন লিও মেসি। এবার সেই রেকর্ড ভেঙে মাত্র ২০ বছর বয়সেই ১৫টি গোল করেন এমবাপে। এবার এমবাপে ও মেসির পিছনে পড়ে গেলেন পর্তুগল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।