২৫ শে জুলাই পুনরায় মাঠে ফিরেছিল টমাস টুচেলের পিএসজি। ফ্রেঞ্চ লিগ অনেক আগেই বাতিল করে দেওয়া হয়েছিল। এর পর দীর্ঘদিন পর ফ্রেঞ্চ কাপের ম্যাচ খেলতে মাঠে নেমেছিল নেইমাররা। মাঝে কয়েকটি ফ্রেন্ডলি ম্যাচ খেললেও সেটি ছিল তাদের প্রথম অফিসিয়াল ম্যাচ। সেই ম্যাচে নেইমারের একমাত্র গোলে সেইন্ট ইটেনি কে ১-০ গোলে হারায় পিএসজি। কিন্তু ম্যাচের প্রথমার্ধতেই ইটেনি-র ডিফেন্ডারের বিপজ্জনক ট‍্যাকেলে আহত হয়ে খোঁড়াতে খোঁড়াতে ম্যাচ ছাড়েন দলের অন্যতম তারকা ফুটবলার কিলিয়ান এমব‍্যাপে। 

আরও পড়ুনঃমেসিকে কিনতে ঝাঁপিয়েছে ইন্টার মিলান,ফের এলএমটেনের বার্সা ছাড়া নিয়ে জল্পনা

কাল তার পায়ের চোটের পরীক্ষার রিপোর্ট এসেছে। সেই রিপোর্ট অনুযায়ী তিন সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে এমব‍্যাপেকে। অল্পের জন্য বড় সরো চোটের হাত থেকে বেঁচে গেছেন ফরাসি তারকা। আর এই রিপোর্ট আসার পরেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে নেইমারদের হেডস্যার টমাস টুচেলের। দু-দিনের মধ্যে অলিম্পিক লিওনের বিরুদ্ধে কোপা দে লা লিগার ম্যাচ খেলতে নামবে পিএসজি। সেখানে এমব‍্যাপেকে পাওয়া যাবে না তা নিয়ে নিশ্চিত সকলে। কিন্তু টুচেলের প্রধান চিন্তা সেটি নয়। তিনি এই মুহুর্তে ভাবছেন চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। 

আরও পড়ুনঃচ্যাম্পিয়নস লিগে যোগ্যতা অর্জন করল ইপিএলের ৪টি দল,জেনে নিন তাদের খুঁটিনাটি

আরও পড়ুনঃআইএসএল-এর আগে নয়া চমক, হাওড়ায় তৈরি হচ্ছে 'মোহনবাগান তাঁবু'

দু সপ্তাহ বাদে চ্যাম্পিয়ন্স লিগে আটালান্টার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলতে হবে তাদের। এই মরশুমে দুর্দান্ত ফর্মে রয়েছে ইতালির দলটি। পিএসজি এবং তাদের লড়াইয়ে গোলের বন্যা বইবে এমনটা আশা করে রাখছে গোটা বিশ্ব। কিন্তু সেখানে দলের অন্যতম শক্তিশালী অস্ত্রই যদি মাঠে না নামতে পারে তবে চিন্তার কারণ থাকে বইকি। তবে পিএসজির স্কোয়াডের গভীরতা অনেক। এমব‍্যাপেকে না পেলেও থাকছেন নেইমার, ইকার্ডি-রা। এখন দেখার বাকি সকলে মিলে ওই ম্যাচে কিভাবে এমব‍্যাপের অভাব পুরণ করেন।