১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট বার্সেলোনার। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট রিয়াল মাদ্রিদেরও। লা-লিগায় ঠিক এমন অবস্থাতেই দাঁড়িয়ে আছে দুই দল। ১৯ তারিখ স্প্যানিশ ফুটবলের বড় ম্যাচ। ১৯ তারিখের এল ক্লাসিকোর দুটি দলই পাচ্ছে একটি করে ম্যাচ। শনিবার রাতে বার্সেলোনা মাঠে নামবে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে। অন্যদিকে সোমবার রাতে রিয়ালের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। এই দুটি ম্যাচে এগিয়ে বা পিছিয়ে যাওয়ার সম্ভাবনা থাকেছে। কিন্তু ফুটবল বিশ্ব চাইছে এক জায়গায় দাঁড়িয়ে মাঠে নামুক দুই দল। তাহলে মরসুমের প্রথম এল ক্লাসিকো দেখার মজাটাই অন্য হবে। 

আরও পড়ুন - স্ত্রীকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন মহেন্দ্র সিং ধোনি

অনেকের মতে ঘরের মাঠে বার্সেলোনা অনেকটা এগিয়ে থেকে মাঠে নামবে। কিন্তু সেটা মানতে নারাজ বার্সেলোনার অধিনায়ক লিও মেসি। বরং তিনি মনে করছেন রিয়াল মাদ্রিদ তাঁদের কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। একটি আন্তর্জাতিক ফুটবল ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে মেসি জানিয়েছেন, ‘ আমি কঠিন ম্যাচ প্রত্যাশা করছি। কারণ লা-লিগা বা চ্যাম্পিয়ন্স লিগের শেষ কয়েকটা ম্যাচে রিয়াল মাদ্রিদ দেখিয়ে দিয়েছে কতটা কঠিন প্রতিপক্ষ হতে পারে তারা। এই ম্যাচটা এমনিতেই অন্যরকম। ককোন দল কী অবস্থায় তার ওপর এই ম্যাচ কে বিচার করা যায় না। তবে এবার দুটো দলই ভাল জায়গায় থেকেই এল ক্লাসিকো খেলতে নামাবে।’ মেসি ষষ্ঠ ব্যালেন ডি’অর জিতেছেন তারপর হ্যাটট্রিক করেছেন শেষ ম্যাচে। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে নামার আগে এই ছন্দ ধরে রাখতে চাইবেন তিনি। 

আরও পড়ুন - ফুটবলে পা রোহিত শর্মার, লা-লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন হিটম্যান

অন্যদিকে রিয়াল মাদ্রিদ, বুধবার রাতে ক্লাব বুর্গকে অ্যাওয়ে ম্যাচে হারিয়ে রাউন্ড অব সিক্সটিনের পৌছে গেছে তারা। তবে গ্রুপ লিগের শেষ ম্যাচে জয় রিয়ালকে শীর্ষ স্থানটা এনে দিতে পারেনি। ছয় ম্যাচে ১১ পয়েন্ট রিয়াল মাদ্রিদের। অন্যদিকে ছয় ম্যাচে ১৬ পয়েন্ট গ্রুপ শীর্ষে থাকা প্যারিস সাঁ জাঁ’র। তবে বুধবারের ম্যাচে ভিনিসিয়াস জুনিয়র ও লুকা মদ্রিচের গোল পাওয়া কিছুটা হলেও স্বস্তিতে রাখবে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানকে। বেঞ্জেমা ছাড়া তাঁর স্ট্রাইকারদের ফর্মযে একটা বড় চিন্তার বিষয়।  

আরও পড়ুন - দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে স্ত্রী অনুষ্কাকে বিশেষ উপহার দিলেন কোহলি