সম্প্রতি মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে ব্রাজিলিয়ান রোনাল্ডোকেই এগিয়ে রেখেছিলেন বিশ্বকাপ জয়ী ব্রাজিল তারকা রবার্তো কার্লোস। এবার সেই বড় রোনাল্ডোই জবাব দিলেন বর্তমান সময়ের সেরা প্লেয়ার কে? এই প্রশ্নের। মেসি না রোনাল্ডো এই দুজনের মধ্যে সেরা কে তা বাছতে হিমসিম খেতে হয় তাবড় তাবড় ফুটবল বিশেষজ্ঞদের। তবে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডো নাজারিও অবশ্য খুব সহজেই বেছে নিলেন তার পছন্দের তারকাকে। বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক মেসিকেই এক নম্বরে রাখছেন তিনি। শুধু তাই নয়, রোনাল্ডোর থেকে মেসি অনেক এগিয়ে বলেছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা।

আরও পড়ুনঃকোহলিকে সম্মান করেন কিন্তু ভয় পান না,ভারতের বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে রয়েছেন পাক পেসার

তার লম্বা ফুটবল কেরিয়া বার্সা ও রিয়াল দুই দলের হয়েই খেলেছেন বড় রোনাল্ডো। কিন্তু রিয়াল মাদ্রিদে সময়টা একটু বেশি কাটিয়েছেন।  সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম এএসকে দেওয়া এক সাক্ষাৎকারে কে সেরা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, ‘অবশ্যই মেসি। সেই নম্বর ওয়ান। তার মতো প্রতিভা পেতে আমাদের হয়তো আরও ২০-৩০ বছর অপেক্ষা করতে হবে।’ এমনকী তার পছন্দের বর্তমান যুগের সেরা ৫ ফুটবলারের তালিকাতেও রাখেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। রোনাল্ডো না থাকলেও তার সেরা পাঁচের তালিকায় জায়গা পেয়েছেন,তার দেশের তারকা নেইমার জুনিয়র, লিভারপুল তারকা প্লেয়ার মহম্মদ সালহা,রিয়াল তারকা এডেন হ্যাজার্ডও আছেন তার পছন্দের তালিকায়। এছড়া তরুণ ফরাসী তারকা কিলিয়ান এমবাপেরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রোনাল্ডো। তিনি বলেছেন, ‘আমি সালাহ, হ্যাজার্ড, নেইমারের খেলা দেখতে পছন্দ করি। আর হ্যাঁ, অবশ্যই, এমবাপের খেলা দেখতেও পছন্দ করি।’

আরও পড়ুনঃঅনুশীলন শুরু করল অজিরা,লকডাউনকে 'ওয়েলকাম ব্রেক' বললেন স্মিথ

আরও পড়ুনঃবল পালিশের জন্য বিকল্প ব্যবস্থা করা উচিৎ আইসিসির,জানালেন বুমরা

তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে মেসিকে এগিয়ে রাখলেও, সেরা পাঁচে সিআরসেভেনকে না রাখায় প্রশ্ন তুলতে শুরু করেছেন ফুটবল বিশেষজ্ঞরা। তৈরি হয়েছে বিতর্কও। অনেকেই প্রশ্ন তুলছে ৫ বার ব্যালড ডি অর জেতা প্লেয়ারকে কী কোনও ব্যক্তিগত কারনে পছন্দের তালিকায় রাখলেন না ব্রাজিলিয়ান রোনাল্ডো। তবে বিতর্কে যাই হোক নিজের বক্তব্যে অনড় বড় রোনাল্ডো। সাক্ষাৎকার চলাকালীন একাধিকবার বলেছেন সিআরসেভেনের থেকে অনেক এগিয়ে এলএমটেন।