জাতীয় দল থেকে তিন মাসের জন্য ছিটকে গিয়েছিলেন বার্সেলোনা তারকা ও আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। ৩ মাসের জন্য নির্বাসিত করা হয়েছিল মেসিকে। সেই কারণে তিন মাস জাতীয় ফুটবল দলের বাইরেই থাকতে হয়েছিল তাঁকে। কোপা আমেরিকার টুর্নামেন্টে রেফারির সঙ্গে খারাপ আচরণ একই সঙ্গে অফিশিয়ালদের বিরুদ্ধে ক্ষোভ উগ্রে দেওয়ার কারণে তিন মাসের জন্য তাঁকে নির্বাসিত করেছিল দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডেরেশন। তবে সেই নির্বাসনের সময়সীমা এবার শেষ। আর সেই কারণে এবার জাতীয় দলে ফেরানো হল মেসিকে।

আরও পড়ুন, দু’দিন লড়াই করেই অলিম্পিকে যেতে পারে ভারতীয় হকি দল

নির্বাসনের কারণে জাতীয় দলের হয়ে চিলি, মেক্সিকো, জার্মান ও একুয়েডরের বিরুদ্ধে খেলতে পারেননি মেসি। তবে এবার আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে দেশের হয়ে নামবেন লিও মেসি। ব্রাজিলের বিরুদ্ধে ও উরুগুয়ের বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন লিও মেসি। আরবের মাঠে ব্রাজিলের বিরুদ্ধে ১৫ নভেম্বর মাঠে নামতে চলেছে আর্জেন্টিনা দল। আর সেই ম্যাচে এবার মাঠে নামতে পারবেন লিও মেসি।

আরও পড়ুন, আইএসএলে চেন্নাইকে হারিয়ে টানা দুই ম্যাচে জয় এটিকের

আগামী ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে আর্জেন্টিনা দলে লিও মেসিরা পাশাপাশি রয়েছেন সার্জিও আগুয়ারো, নিকোলাস গোঞ্জালেজ, পাওলো ডিবালা, নিকোলাস ডমিনেজ, রডরিগেজ, পেরেজ, মার্টিনেজ, মুসো সহ ওটামেন্ডির মতন ফুটবলারদের। এবার মেসিকে নিয়ে পুরোপুরি ভাবে আরও বড় আকারে জয়ে ফিরতে চাইছে আর্জেন্টাইন ফুটবল দল। এমনটাই জানানো হয় আর্জেন্টাইন ফুটবল সংস্থার তরফ থেকে।