আশা জাগিয়েও স্বপ্ন পূরণ হল না। বাংলাদেশে শেখ কামাল কাপের সেমিফাইনালে হার মোহনবাগাগানের। মেলয়েশিয়ার তেরাঙ্গুন এফসির কাছে  গোলে হারতে হল কিভু ভিকুনার বাগানকে। ম্যাচে দুবার পিছিয়ে থেকেও সমতা ফিরিয়েছিল মোহনবাগান। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি তারা। বাগানের হয়ে জো়ড়া গোল করেন ফ্রান্সিসকো গঞ্জালেস। আইলিগ শুরু হচ্ছে ৩০ নভেম্বর থেকে। বাংলাদেশ থেকে খালি হাতে ফিরতে হলেও দলের অবস্থাটা কিছুটা হলেও বুঝে নিতে পারলেন কিভু। ব্রিটো, বেইতিয়া, চুলোভারা যদি বাগান কোচকে স্বস্তি দেন, তাহলে বাংলাদেশ থেকে দেবজিৎ।

আরও পড়ুন - সভাপতি সৌরভের দাদাগিরি, ইডেনেই ভারতের প্রথম দিন রাতের টেস্ট

সেমিফাইনালে মালয়েশিয়ার দলের বিরুদ্ধে নামার আগে যে তিনি বিশেষ পরিকল্পনা তৈরি করে নেমেছেন সেটা খেলার শুরু থেকেই বোঝা যাচ্ছিল। তেরাঙ্গুনের জাপানি স্ট্রাইকারকে খুব বেশি একটা সুযোগ দিচ্ছিলেন না ফ্রান মোরান্তেরা। পাশাপাশি একাধিকবার প্রতিপক্ষের বস্কে হানা দিচ্ছিল সবুজ মেরুণ ব্রিগেড। একাধিক সুযোগ তৈরি করেন বেইতিয়ারা তবে গোল করতে না পারায় চাপে ছিল কিভু ভিকুনার দল। সেই চাপের কাছেই প্রথমার্ধের ৩৯ মিনিটে গোল করে এগিয়ে যায় তেরাঙ্গুন। গোল করেন লি ট্যাগ। 

আরও পড়ুন - প্রথম টি-২০ ম্যাচের আগে সমস্যা ভারত-বাংলাদেশের দলের অনুশীলন নিয়ে

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই পেনাল্টি পায় মোহনবাগান। স্পট কিকি আদায় করেন ব্রিটো। এবার আর পেনাল্টি মারতে যাননি বেইতিয়া। গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন ফ্রানসিস্কো গঞ্জালেজ। ৫৪ মিনিটে একটি সহজ সুযোগ নষ্ট করেন ব্রিটো। আইলিগের প্রস্তুতির মঞ্চ হিসেবে এই টুর্নামেন্ট খেলছেন বাগান কোচ কিভু। এবারের আইলিগেও তাঁর দলের বড় ভরসা হয়ে উঠতে পারেন ব্রিটো। ৫৮ মিনিটে ফ্রি কিক অনাবদ্য গোল করে তেরাঙ্গুনকে আবারও এগিয়ে দেন ইংলিশ ফুটবলার লি ট্যাগ। কিন্তু সেই লিড মাত্র ২ মিনিট ধরে রাখতে পারে তারা। কারণ বেইতিয়ার ফ্রি কিক থেকে গোল করে আবার বাগানকে সমতায় ফিরিয়ে আনেন ফ্রানসিস্কো গঞ্জালেজ। খেলা সমতায় ফিরতেই আবার দুই দল আক্রমণ শুরু করে। ৭৪ মিনিটে আবার এগিয়ে যায় তেরেঙ্গানু। গোল করেন মহম্মদ সাফিক। 

আরও পড়ুন - ২ বছর নির্বাসিত শাকিব আল হাসান,ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে আইসিসিকে না জানানোর শাস্তি

এই গোলটাই যেন পদ্মাপাড় থেকে ট্রফি আনার স্বপ্ন শেষ করে দেয় কিভু ভিকুনার দলের। ৭৭ মিনিটে ব্রুনো জুনিচিকে আটকাতে না পেরে বক্সে ফাউল করেন বাগান গোলকিপার দেবজিৎ। পেনাল্টি থেকে গোল করে লি ট্যাগ। টুর্নামেন্টে তাঁর দ্বিতীয় হ্যাটট্রিক করলেন ইংলিশ ফুটবলার। শেখ কামাল কাপের সেমিফাইনালে ৪-২ গোলে হেরে বাংলাদেশ থেকে খালি হাতে ফিরতে হচ্ছে বাগানকে।