কলকাতা লিগে সাপ লুডোর খেয়া বাজিমাত করতে পারেনি তাঁর দল। কিন্তু আইলিগে সেই ছবিটা বদলে দিতে চান মোহনবাগান কোচ কিভু ভিকুনা। তাই আইলিগের প্রস্তুতি পর্বে বাংলাদেশের শেখ কামাল আন্তর্জাতিক কাপ খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রবিবার চট্টগ্রামে সেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে নামতে চলেছে সবুজ মেরুণ ব্রিগেড। শেখ কামাল কাপ খেলতে বৃহস্পতিবার ঢাকা হয়ে চট্টগ্রাম পৌঁছয় মোহনবাগান। সেখানকার বন্দর মাঠে অনুশীলনও করে মোহনবাগান। বৃহস্পতিবার ভিসা সমস্যায় দলের সঙ্গে যেতে পারেননি স্ট্রাইকার সালভা চামারো। শুক্রবার দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। 

আরও পড়ুন - সৌরভের আবিষ্কার তিনি, সেই যুবরাজের শুভেচ্ছাতেও 'হতাশা'

 

লাওসের দলের বিরুদ্ধে মোহনাবাগান কেমন খেলে সেটা দেখার জন্য মুখিয়ে আছেন সবুজ মেরুন সমর্থকরা। কারণ তাঁদের মতেই এই টুর্নামেন্ট থেকেই আই লিগের রূপরেখা তৈরি হবে।  গ্রুপ পর্বে মোহনাবাগান তিনটি ম্যাচ খেলবে। রবিবার ইংয় এলিফ্যান্টের পর মঙ্গলবার সবুজ মেরুন খেলবে মলদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে। গ্রুপের শেষ ম্যাচে বাগানের প্রতিপক্ষ বাংলাদেশের ক্লাব চট্টগ্রাম আবাহনী। গ্রুপের প্রথম দুটি দল যাবে সেমিফাইনালে। 

আরও পড়ুন - ভারতীয় বক্সিংয়ে ধুন্ধুমার, জারিনকে পাল্টা দিলেন মেরি কম

বাংলাদেশ পৌঁছানোর পর থেকেই সেখানকার মানুষের ব্যবহার ও অতিথেয়তায় মুগ্ধ সবুজ মেরুণ দল। তাই মাঠে নামার আগে সবাই খোস মেজাজে। মোহনবাগান ছাড়াও ভারত থেকে আরও দুটি দল অংশ নিয়ে শেখ কামাল ক্লাব কাপে। আইলিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি ও গোকুলাম কেরালা। মোহনবাগান ছাড়াও কলকাতার আরও দুই বড় ক্লাব ইস্টবেঙ্গল ও মহমেডানকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তারা এবার বাংলাদেশের এই টুর্নামেন্ট খেলতে রাজি হয়নি। 

আরও পড়ুন - সৌরভ বোর্ড সভাপতি হতেই বিরাট করলেন বাই-বাই, গল্পটা আসলে কী